Home / চাঁদপুর / চাঁদপুর ব্যবসায়ী ফোরামের অভিষেক অনুষ্ঠিত
ব্যবসায়ী

চাঁদপুর ব্যবসায়ী ফোরামের অভিষেক অনুষ্ঠিত

চাঁদপুর ব্যবসায়ী ফোরামের অভিষেক অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় চাঁদপুর প্রেসক্লাব ভবনের এলিট চাইনিজ রেস্টুরেন্টে অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল। 

তিনি তার বক্তব্যে বলেন, ব্যবসায়ী‌দের কল্যানের জন্য চাঁদপুর চেম্বার অব কমার্স ফাদার সংগঠন হিসেবে আ‌ছে। আ‌মি ম‌নে ক‌রি আপনা‌দের আজ‌কের এ ফোরা‌মের সৃ‌ষ্টি  ব্যবসায়ী‌ সমা‌জের জন্য শুভ সূচনা। চাঁদপু‌রে বাণি‌জ্যিক সম্ভাবনা থক‌লেও কিন্তু নদী ভাঙনের প্রবনতার কার‌ণে ব্যবসা বাধাগ্রস্থ হ‌চ্ছে। মাননীয় শিক্ষমন্ত্রী শহর‌কে রক্ষায় স্থায়ী বা‌ধের জন্য প্রস্তাব সরকা‌রের কা‌ছে জমা দি‌য়ে‌ছেন। বি‌চ্ছিন্নভা‌বে কাজ না ক‌রে ফোরা‌মের মাধ‌্যমে কি কি কাজ কর‌লে ব্যবসা আ‌রো ভাল করা যায়, সে‌দি‌কে আপনারা নজর দি‌বেন। কিভা‌বে ব‌্যাবসায়ী‌দের উন্নয়ন করা যায় সেজন্য চাঁদপুর পৌরসভা সকল সংগঠন‌কে নি‌য়ে এক‌টি সভা কর‌বো। দে‌শে এখন নৌপ‌থে পন্য প‌রিবহন ব্যয় কম তাই আমা‌দের পুরানবাজা‌রের ব্যবসায়িক ঐ‌তিহ্য ফি‌রি‌য়ে আন‌তে কাজ কর‌বো। আমি আমার ওয়দা পূরণ করব। নান্দনিক পৌরসভা গড়ে তোলার জন্য কাজ করছি। আমি আশাবাদী যে সকল ওয়াদা করেছি, তা পূরণ করতে পারব। আপনারা সমন্বিত ভাবে আমাদের সহযোগিতা করবেন। আমি মনে করি আপনারা একটি শক্তিশালী সংগঠন হিসেবে পরিণত হবেন।

চাঁদপুর ব্যবসায়ী ফোরামের সভাপতি আলহাজ আবুল বারাকাত ভূইয়া (আসিফ) এর সভাপতিত্বে  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর চেম্বার অব কমার্সের সহসভাপতি তমাল কুমার ঘোষ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, পৌরসভার প্যানেল মেয়র অ্যাড. হেলাল হোসেন।

ফোরামের সাধারণ সম্পাদক আলহাজ মো. আবুল কাশেম ও চির্কা চাঁদপুর ডিগ্রি কলেজের প্রভাষক মোছাওয়ার হোসেন এনামেন যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার হোসেন আনু, বিশিষ্ট ব্যবসায়ী  মো. হাফিজ মিয়া, সহকারী ম্যানাজার জয়নাল আবেদিন,  বিআরবি ক্যাবলসের ডেপুটি ম্যানেজার মো. শহীদুল ইসলাম, ফোরামের উপদেষ্টা মো. মিলন মাঝি, ক্রীড়া সম্পাদক আশরাফুল আলম মজুমদার, কার্যকরী কমিটির সদস্য আলি রাজা।

প্রতিবেদকঃ শরীফুল ইসলাম, ২৭ নভেম্বর ২০২১