Home / চাঁদপুর / চাঁদপুর বিষ্ণুদী মাদ্রাসায় সংবর্ধনা ও আলিম শ্রেণির ছবক অনুষ্ঠান
Chabak-Onushthan

চাঁদপুর বিষ্ণুদী মাদ্রাসায় সংবর্ধনা ও আলিম শ্রেণির ছবক অনুষ্ঠান

চাঁদপুর বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসায় দাখিল পাশকৃত ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও আলিম ১ম বর্ষের ছবক অনুষ্ঠান বৃহস্পতিবার (৫ জুলাই) মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি আবু নঈম পাটওয়ারী দুলাল।

তিনি বক্তব্যে বলেন, ‘আমরা এ প্রতিষ্ঠানকে শিক্ষানুরাগী মাদ্রাসা হিসেবে গড়ে তুলতে কাজ করছি। বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষার প্রসারে ব্যাপক ভাবে কাজ করছে। সরকার লেখা পড়ার পরিবেশ সৃষ্টি করে দিচ্ছে, এখন শুধু তোমরা লেখা পড়া করবে। সব কিছুর পাশাপাশি পড়াশুনা ধরে রাখতে হবে। এই সময়টা শুধু পড়া লেখার করার। জননেত্রী শেখ হাসিনা ধারাবাহীক ভাবে মাদ্রাসা শিক্ষার উন্নয়নে কাজ করছেন।’

তিনি আরো বলেন, আমি সকল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলছি, তোমরা মাদক, সন্ত্রাস থেকে দুরে থাকবে। বর্তমানে মাদক এমন একটি ব্যাধি যা সমাজকে ধ্বংস করে দিচ্ছে। আমাদেরকে মাদক নির্মূলে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এ দেশটা আমাদের, তাই দেশকে ভালোবসে আমাদের কাজ করতে হবে। সকল শিক্ষার্থীদের এখন থেকে দেশের কল্যাণে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে।

বিষ্ণুদী মাদ্রাসার অধ্যক্ষ মাও. মোহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরাজীকান্দি ওয়ায়েসিয়া কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিছ হাফেজ মাও. মো. রফিকুল ইসলাম, মুক্তিফৌজ ফাউন্ডেশনের সভাপতি প্রকৌ. দেলোয়ার হোসেন, আনোয়ার ইসলাম দাখিল মাদ্রাসার সুপার মাও. মো. জিয়াউদ্দিন খন্দকার, বিষ্ণুদী মাদ্রাসার আরবি প্রভাষক আবু জাফর মো. মোজাম্মেল হক।

মাদ্রাসার সহকারী শিক্ষক মো. আলমগীর হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী ও সমাজসেবক ইঞ্জিনিয়ার আব্দুস সাত্তার, বিষ্ণুদী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাও. মো. আব্দুল মান্নান, মাও. বেলাল পাটওয়ারী, মুফতি হাফেজ মাও. কেফায়েত উল্লাল, হাফেজ মাও. হাবিবুল্লাহ, মো. নজরুল ইসলাম, সহকারী শিক্ষক মো. আলআমিনসহ মাদ্রাসার সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

প্রতিবেদক- শরীফুল ইসলাম