Home / চাঁদপুর / চাঁদপুর বিশ্ব স্বাস্থ্য দিবসে র‌্যালি ও আলোচনা সভা
চাঁদপুর বিশ্ব স্বাস্থ্য দিবসে র‌্যালি ও আলোচনা সভা

চাঁদপুর বিশ্ব স্বাস্থ্য দিবসে র‌্যালি ও আলোচনা সভা

‘সমতা ও সংহতি নির্ভর সর্বজনীন প্রাথমিক স্বাস্থ্য সেবা’ এই শ্লোগান নিয়ে চাঁদপুরে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার(৭ এপ্রিল) সকালে চাঁদপুর জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এই র‌্যালীটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন স্থান প্রদক্ষিন করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়।

এরপরেই সিভিল সার্জন কার্যালয় এর সভাকক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন চাঁদপুরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন একেএম মাহবুবুর রহমান।

প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান। তিনি বলেন ‘বর্তমানে আমাদের দেশে স্বাস্থ্য সেবা অনেক উন্নত হয়েছে। কিন্তু দূর্ভাগ্যবশত আমরা এখনো চরাঞ্চল গুলোতে ঠিকমত স্বাস্থ্য সেবা দিতে পারি নাই বা পারছি না। এমন কি স্বাস্থ্য সেবা কর্মীরা সেইসব জায়গাতে গিয়ে ঠিকমত স্বাস্থ্য সেবা দিচ্ছেন না। তারা সেখানে যোগদান করে আবার কিছুদিন পর সেইখান থেকে বদলী হওয়ার জন্য দরখাস্ত করে থাকেন।’

তিনি আরো বলেন ‘আমাদের জন্য এখন বড় চ্যালেঞ্জ হলো বয় বৃদ্ধদেরকে ঠিকমত স্বাস্থ্যসেবা দেওয়া এবং আমরা তা করতে সক্ষম হবো।’

সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাক্তার গোলাম কাওসার হিমেলের পরিচালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, চাঁদপুর সহকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আনোয়ারুল আজিম। চাঁদপুর পরিবার কল্পনার উপ পরিচালক ডাঃ মোঃ ইলিয়াস মিয়া, চাঁদপুর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হারুনুর রশিদ, আত্মনিবেদিতা সংস্থার পরিচালক ডাঃ মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের এডুকেটর মোঃ ইউসুফ মিয়া প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ সফিকুল ইসলামসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীরা।

প্রতিবেদক:কবির হোসেন মিজি
৭ এপ্রিল,২০১৯