চাঁদপুর বালুবাহী নৌ-যান মালিক সমিতির নির্বাচন ২২ জুলাই

আগামী ২২ জুলাই চাঁদপুর বালুবাহী নৌ-যান মালিক সমবায় সমিতি লিঃ এর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২০ জুন মঙ্গলবার নির্বাচন পরিচালনা কমিটির সভার সিদ্ধান্ত মতে সমবায় সমিতির বিধিমালা অনুযায়ী নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

চাঁদপুর বালুবাহী নৌ-যান মালিক সমিতির এই নির্বাচনে ১শ ৩১ জন ভোটার রয়েছে। নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি দলিলুর রহমান ভূঁইয়া সহ সদস্য নজরুল ইসলাম চৌধুরী মিলন ও মোঃ রিপন সরকার উৎসবমুখর পরিবেশে প্রার্থীদের মাঝে গত ২১ জুন বুধবার ও ২২ জুন বৃহস্পতিবার মনোনয়নপত্র বিতরণ করেন।

এতে সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১২ টি পদে মোট ২৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে সভাপতি পদে ৩ জন ও সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করে তা জমা দেন।

নির্বাচন কমিশনার সূত্রে জানা যায়, আগামী ২৭ জুন মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই ও ২ জুলাই রবিবার মনোনয়নপত্র বাছাই শেষে প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ। ৩ ও ৪ জুলাই মনোনয়ন বাতিলকৃত প্রার্থীর আপিল আবেদন ও ৫ এবং ৬ জুলাই আপিলের শুনানি করা হবে। ৯ জুলাই বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করে ১০ জুলাই প্রার্থিতা প্রত্যাহার। ১২ জুলাই প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে। ২২ জুলাই শনিবার সকাল ১০ টা থেকে ৩টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।

নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি দলিলুর রহমান ভূঁইয়া বলেন, চাঁদপুর বালুবাহী নৌ-যান মালিক সমবায় সমিতি লিঃ চাঁদপুরের একটি স্বনামধন্য ও শক্তিশালী সংগঠন। এ সংগঠনটির নির্বাচন বেশ উৎসবমুখর পরিবেশ অনুষ্ঠিত হয়। এ বছর আমরা নির্বাচন কমিশনের দায়িত্ব পেয়েছি। আমরা আশা করছি সমিতিকে একটি গ্রহণযোগ্য এবং স্বচ্ছ নির্বাচন উপহার দিতে পারব। তিনি শান্তিপূর্ণ ও স্বত্ব নির্বাচন উপহার দেওয়ার জন্য সমিতির সকল সদস্যদের কাছে সহযোগিতা কামনা করেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২২ জুন ২০২৩

Share