Home / চাঁদপুর / চাঁদপুর বালুবাহী নৌ-যান মালিক সমবায় সমিতির বার্ষিক সভা
বালুবাহী

চাঁদপুর বালুবাহী নৌ-যান মালিক সমবায় সমিতির বার্ষিক সভা

চাঁদপুর বালুবাহী নৌ-যান মালিক সমবায় সমিতি লিঃ এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ৪ মার্চ শনিবার বিকেলে চাঁদপুর শহরের প্রেসক্লাব ভবনের দ্বিতীয় তলায় এলিট চাইনিজ রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর বালুবাহী নৌ-যান মালিক সমবায় সমিতির সভাপতি আলহাজ্ব আবদুর রব ভূঁইয়া।

সমিতির সাধারণ সম্পাদক মো. হাবিব মোল্লার পরিচালনায় সভার শুরুতেই বিগত বছরের কার্যবিবরণ এবং আয়-ব্যায় তুলে ধরেন সিমিতির সাংগঠনিক সম্পাদক মো. নাছির আহমেদ ভূইয়া।

আমন্ত্রিত অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন, নৌ-পরিবহন অধিদফতরের পরিদর্শক মিলন মোল্লা, চাঁদপুরের পরিদর্শক আশিকুর রহমান প্রমুখ। এসময় আমন্ত্রিত অতিথি হিসেবে শ্রমিক ফেডারেশনেরর নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সভায় সমিতির অগ্রগতি এবং সমৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন পরামর্শ এবং প্রস্তাবনা জানিয়ে বক্তব্য রাখেন, সমিতির সহ-সভাপতি মো. আহসান উল্লাহ খান, আবু্ল কালাম চোকদার, সহ-সাধারণ সম্পাদক লিটন মিজি, হানিফ বেপারী, দপ্তর সম্পাদক হারুনুর রশীদ, প্রচার সম্পাদক আমিনুল ইসলাম রণি ঢালী, সহ-প্রচার সম্পাদক ফারুক মজুমদার, কোষাদক্ষ শহিদুল্যাহ ভুইয়াসহ সমিতির অন্যান্য সদস্য এবং নেতৃবৃন্দ।

উন্মুক্ত আলোচনা শেষে সমিতির সকল সদস্যের মতামতের ভিত্তিতে নতুন নেতৃত্বের লক্ষ্যে নির্বাচন পনিচালনার জন্য একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করা হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার করা হয় দলিলুর রহমান ভুইয়াকে এবং সহকারি নির্বাচন কমিশনার করা হয় লিটন ঢালী, রিপন সরকার, মনির শেখকে। এ কমিশন অতিদ্রুত নির্বাচন কার্যক্রম সম্পন্ন করবেন।

সভায় বক্তারা বলেন, চাঁদপুর বালুবাহী নৌ-যান মালিক সমবায় সমিতি লিঃ এ জেলার অন্যতম একটি সুশৃঙ্খল ও শক্তিশালী সংগঠন। এ সমিতির সকল সদস্য একে অন্যের সুখেঃ-দুঃখে, বিপদে-আপদে পাশে থাকে। সৎভাবে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে যে কোন সদস্যের বিপদে সকলে সম্মিলিতভাবে এগিয়ে আসে। পাশাপাশি সমিতির মাধ্যমে বালুবাহী নৌ-যানের পেশার সাথে সংশ্লিষ্ট শ্রমিকদের দক্ষাতা বৃদ্ধিতেও নানা উদ্যোগ নেয়া হয়েছে। বক্তারা আরো বলেন, আমরা ঐক্যবদ্ধ থেকে সমিতিকে আরো বেশি শক্তিশালী করবো এবং উন্নয়ন অগ্রযাত্রাকে সামনের দিকে এগিয়ে নিবো।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ৪ মার্চ ২০২৩