Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / নিজ বাড়িতে বালুখেকো সেলিম ও তার ছেলেকে দাফন
বালুখেকো

নিজ বাড়িতে বালুখেকো সেলিম ও তার ছেলেকে দাফন

চিত্রনায়ক ছেলে শান্ত খানকে নিয়ে পালাতে গিয়ে গণপিটুনিতে প্রাণ হারিয়েছেন আলোচিত বালুখেকো চেয়ারম্যান সেলিম খান। এ ঘটনার ১২ ঘণ্টা পর্যন্ত তাদের মরদেহ ঘটনাস্থলে পড়েছিল।

শেষ পর্যন্ত দুজন নিকটাত্মীয় রিকশাভ্যান নিয়ে এসে গ্রামের বাড়ি সদর উপজেলার লক্ষ্মীপুরে নিয়ে যান। পরে মঙ্গলবার (৬ আগস্ট) সকালে কয়েকজনের উপস্থিতিতে জানাজা শেষে পারিবারিক গোরস্তানে বাবা ও ছেলেকে দাফন করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, গতকাল সোমবার সন্ধ্যার পর একটি মোটরসাইকেল নিয়ে সেলিম খান (৫৮) ও ছেলে শান্ত খান (২৫) গ্রামের বাড়ি থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পথিমধ্যে বাগড়া বাজার এলাকায় জনতার চোখে ধরা পড়েন তারা।

এ সময় জনতার ঢল দেখে নিজের পিস্তল থেকে কয়েক রাউন্ড গুলি করেন। কিন্তু ততক্ষণে জনতার রোষানলে পড়ে গণপিটুনির শিকার হন চেয়ারম্যান সেলিম খান ও ছেলে নায়ক শান্ত খান। এতে বেদম পিটুনির শিকার হয়ে মারা যান তারা।

স্থানীয় একটি সূত্র জানিয়েছে, গত কয়েকদিন আগে মেঘনা নদী থেকে বালু উত্তোলনের দায়ে সেলিম খানের ২৭ লাখ টাকা জরিমানা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট। ওই সময় তার ব্যবহৃত দুটি স্পিডবোটও জব্দ করা হয়।

কেউ কেউ বলছেন, সেলিম খানের হাতের নাগালে ওই স্পিডবোট থাকলে হয়তো নদীপথেই গা ঢাকা দিতেন তিনি।

কিন্তু নদীপাড়ে থেকেও উপায় না পেয়ে মোটরসাইকেল নিয়ে সড়কপথকে বেচে নিয়ে বেঘোরে বাবা ও ছেলে প্রাণ হারালেন।

এদিকে, সোমবার বিকেলে সেলিম খানের বাড়িতে হামলা ও ব্যাপক লুটপাট চালায় বিক্ষুব্ধ লোকজন। এ সময় অক্ষত অবস্থায় বাড়ি ছেড়ে সেলিম খান ও ছেলে শান্ত খান পাশের একটি বাগানে আশ্রয় নেন। পরে সন্ধ্যা হলে সেখান থেকে মোটরসাইকেল নিয়ে দূরে কোথাও পালিয়ে যাওয়ার চেষ্টা করেন তারা। এর পর পথিমধ্যে ধরা পড়ে দুজনেই প্রাণ হারান।

অভিযোগ রয়েছে, চাঁদপুরের পদ্মা ও মেঘনা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে কয়েক শ কোটি টাকার মালিক হন চাঁদপুর সদরের লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম খান। সেই টাকার গরমে প্রতিষ্ঠা করেন শাপলা মিডিয়া ও ভয়েস টেলিভিশন। তার ছেলে শান্ত খান টুঙ্গিপাড়ার মিয়াভাই নামে সিনেমায় অভিনয় করে আলোচনায় আসেন। তারপর ভারত ও বাংলাদেশের নায়ক নায়িকাদের নিয়ে সেলিম খান আরো কয়েকটি সিনেমা নির্মাণ করেন শাপলা মিডিয়ার ব্যানারে।

শুধু তাই নয়, তার গ্রামের চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য জমি অধিগ্রহণ কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন তিনি। এই নিয়ে বালুখেকোর পরিচয়ের পর নতুন করে আবারো আলোচনায় ফেরেন চেয়ারম্যান সেলিম খান।

স্টাফ রিপোর্টার, ৭ আগস্ট ২০২৪