চাঁদপুর বাগাদী চৌরাস্তা মোড়ে নিয়মিত বসছে জুয়ার আসর

চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের চৌরাস্তা মোড় বাজারের উত্তর পার্শ্বে এবং চাঁদপুর-রায়পুর সড়কের পূর্ব পাশে বালু ভরাট বাউন্ডারির মধ্যে প্রতিদিন নিয়মিত বসছে জুয়ার আসর। স্থানীয় জুয়াড়িসহ আশাপাশের এলাকা থেকে প্রতিদিন এই নির্জন স্থানে এসে জুয়ারিরা একত্রিত হয়। দিনব্যাপী চলে জুয়ার আসর।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যাক্তি জানান, প্রতিদিন সকাল ১০টা থেকে ১১টার মধ্যে শুরু হয় জুয়ার আসর। বাউন্ডারীর মধ্যে কোন দিন এক স্থানে আবার কোন দিন একাধিক স্থানে বসে জুয়ার আসর। স্থানীয় জুয়ারিদের ব্যবস্থাপনায় দিনব্যাপী চলে জুয়া। ওই স্থানে লোক সমাগম না থাকায় জুয়ারিরা স্থানটিকে নিরাপদ হিসেবে জুয়া খেলছে। স্থানীয় জুয়াড়িদের আমন্ত্রণে এখন এলাকার বাহির থেকে আসে অনেক জুয়াড়ি। এসব জুয়াড়িদের মধ্যে বেশীর ভাগ রিক্সা চালক, শ্রমিক ও বখাটে কিছু যুবক।

স্থানীয় একজন ব্যবসায়ী জানান, যারা জুয়ার আসর বসাচ্ছে। তাদেরকে মৌখিকভাবে বহুবার বলা হয়েছে জুয়া না খেলার জন্য। কিন্তু তারা কাউর কথা শুনে না। বরং হরদম চালিয়ে যাচ্ছে জুয়া। জুয়ার কারণে এখন এলাকায় অপরাধমূলক কর্মকান্ড বাড়ছে। সন্ধ্যার পরেই অনেক বাড়িতে চুরি হচ্ছে। গত কয়েকদিন আগে এক যুবক সন্ধ্যার পর এক বাড়িতে চুরি করতে ডুকে জনতার হাতে ধরা পড়ে। পরে তাকে চর থাপ্পর দিয়ে প্রাথমিক ভাবে সতর্ক করে দেয়া হয়।

বাগাদী চৌরাস্তা বাজারের ব্যবসায়ী কবির, জাকির হোসেন ও মনির বলেন, জুয়ার আসন নিয়ন্ত্রণ করতে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গসহ আইন শৃংখলা বাহিনী জরুরি হস্তক্ষেপ প্রয়োজন। তা নাহলে জুয়ারিদের দৌরাত্ম্য দিন দিন বৃদ্ধি পাবে এবং এলাকায় অপরাধমূলক কর্মকান্ডও বাড়বে।

||আপডেট: ০৭:১৩  অপরাহ্ন, ০১ এপ্রিল ২০১৬, শুক্রবার

চাঁদপুর টাইমস /এমআরআর

Share