চাঁদপুর

চাঁদপুর প্রেসক্লাব ঘাট থেকে অবৈধভাবে মাটি কাটায় কারাদণ্ড

ডাকাতিয়া নদীর পাড় চাঁদপুর শহরের প্রেসক্লাব ঘাট থেকে অবৈধভাবে মাটি কাটার দায়ে দু’ব্যক্তিকে ২ মাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৬ জুন) বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সুলতানার ভ্রাম্যমাণ আদালতে তাদের তাদের এ সাজা প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সুমন বঙ্গ ড্রেজার্স লিঃ এর প্রতিনিধি এমদাদ হোসেন সুমন (৩৫) এবং একই কোম্পানির প্রকৌশলী তুহিনুজ্জামান (৩০)।

জানা যায়, বঙ্গ ড্রেজার্স লিঃ চাঁদপুর ডাকাতিয়া নদীতে নাব্যতা ফিরিয়ে আনতে ১৫ কিলোমিটার এলাকায় ড্রেজিং কাজ করছিলো। শুক্রবার নদীর বালি রাখতে চাঁদপুর প্রেসক্লাবের পেছনে মাটি খনন করে। তবে কোম্পানির পক্ষ থেকে কোনো প্রকার অনুমতি নেয়া হয়নি। পরে খবর পেয়ে জেলা প্রশাসক আবদুস সবুর মন্ডল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেন উপস্থিত হয়ে সম্পৃক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

এ ব্যাপারে বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান চাঁদপুর টাইমসকে জানান, ‘মাটি কাটার ব্যাপারে আমি কিছুই জানি না। তারা নদীতে ড্রেজিং করবে ভালো কথা কিন্তু সরকারি জমিতে কাজ করতে হলে প্রশাসনের অনুমতিতো নিতে হবে।’

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা চাঁদপুর টাইমসকে জানান, ‘সরকারি জমি ব্যবহারের আগে অবশ্যই প্রশাসনকে অবহিত করা উচিৎ ছিলো। অনুমতি নেয়নি, তাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।’

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ১০: ০০ পিএম, ১৬ জুন ২০১৭, শুক্রবার
ডিএইচ

Share