Home / চাঁদপুর / চাঁদপুর প্রেসক্লাবের বার্ষিক ক্রীড়া ও জার্নালিস্ট ফ্যামিলি ডে
চাঁদপুর প্রেসক্লাবের বার্ষিক ক্রীড়া ও জার্নালিস্ট ফ্যামিলি ডে

চাঁদপুর প্রেসক্লাবের বার্ষিক ক্রীড়া ও জার্নালিস্ট ফ্যামিলি ডে

এসব অনুষ্ঠান সাংবাদিকদের পারিবারিক বন্ধন সুদৃঢ় করবে : চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার

সাংবাদিকদের সাথে নিয়ে চাঁদপুরকে অপরাধমুক্ত করবো : : চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ

চাঁদপুর প্রেসক্লাবের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও জার্নালিস্ট ফ্যামিলি ডে অনুষ্ঠানে চাঁদপুরের নবীন-প্রবীণ সাংবাদিকদের মিলন মেলা ঘটেছে। প্রেসক্লাবের সকল পর্যায়ের সদস্য ও তাদের পরিবারবর্গ দিনভর বিভিন্ন ইভেন্টে খেলাধুলায় অংশগ্রহণ, মধ্যা‎হ্নভোজ ও আড্ডা দিয়ে আনন্দ উল্লাসে মেতেছিলো। সকালে উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে শুরু হয়ে বিকেলে র‌্যাফেল ড্র’র পুরস্কার বিতরণের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠান শেষ হয়।

শুক্রবার চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গণে এ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও জার্নালিস্ট ফ্যামিলি ডে অনুষ্ঠিত হয়। সকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নানের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক সোহেল রুশদীর উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহম্মদ লুৎফর রহমান।

সভাপ্রধানের স্বাগত বক্তব্যের পর শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ হোসেন খান ও সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক আহছানুজ্জামান মন্টু।

প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে ফুলেল শুভেচ্ছা এবং প্রেসক্লাবের পক্ষ থেকে উপহার প্রদান করা হয়।

উদ্বোধনী বক্তব্যে পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, কর্মব্যস্ততার মাঝে চাঁদপুর প্রেসক্লাবের সাংবাদিকদের এ ধরনের আয়োজন খুবই চমৎকার। এর মধ্য দিয়ে সাংবাদিকদের সামাজিক বন্ধন ও পারিবারিক বন্ধন সুদৃঢ় করবে। আমি দেশের অন্য কোথাও সাংবাদিক বা প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা হতে দেখিনি। চাঁদপুর প্রেসক্লাবের উদ্যোগে এ ধরনের আয়োজন দেখে খুবই ভালো লাগছে এবং অন্যদের জন্য অনুকরণীয় হতে পারে। আমি এ ধরনের সুন্দর আয়োজনের জন্যে প্রেসক্লাবের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাই।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। কোরআন তেলাওয়াত করেন প্রেসক্লাবের প্রচার সম্পাদক এএইচএম আহসান উল্লাহ।

উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে সকাল ৯টায় নাস্তা পর্ব শুরু হয়। প্রেসক্লাব ভবনস্থ এলিট চাইনিজ রেস্তোরাঁয় প্রেসক্লাবের সদস্য ও তাদের পরিবারবর্গ নাস্তা পর্বে অংশ নেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে শিশুদের ৫০ মিটার দৌড় প্রতিযোগিতায় মধ্য দিয়ে দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়। এরপর পর্যায়ক্রমে বুদ্ধির খেলা, কুইজ প্রতিযোগিতা, চামচে মারবেল নিয়ে হাঁটা, ১ শ’ মিটার দৌড়, মোরগ লড়াই, হাঁটা (পুরুষ ও নারী) ও বালিশ খেলা অনুষ্ঠিত হয়। এসব খেলায় প্রেসক্লাব সদস্যদের স্ত্রী ও সন্তানরা অংশ নেয়।

দুপুর ১২টায় প্রেসক্লাব ভবনের পেছনে ডাকাতিয়া নদী সংলগ্ন মাঠে প্রেসক্লাব সদস্যদের মাঝে সভাপতি একাদশ ও সাধারণ সম্পাদক একাদশ ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়। এ খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা। এরপর জুমার নামাজ ও মধ্য‎হ্নভোজের বিরতি দেয়া হয়। দুপুরের পরপ্রেসক্লাব মাঠে এবং পেছনে নদীর পাড় সংলগ্ন মাঠে খেলা অনুষ্ঠিত হয়। নদীর পাড়ে অনুষ্ঠিত হয় মরহুম খালেক চৌধুরী একাদশ বনাম কামরুজ্জামান চৌধুরী একাদশ প্রীতি ফুটবল ম্যাচ। প্রেসক্লাব সদস্যরা এ প্রীতি ফুটবল ম্যাচে অংশ নেন। এ খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হন প্রেসক্লাব সদস্য সাইফুল আজম। ফুটবল ম্যাচ শেষেপ্রেসক্লাব প্রাঙ্গণে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিকেলে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। তিনি তার বক্তব্যে বলেন, চাঁদপুর প্রেসক্লাবের সাংবাদিকরা ঐক্যবদ্ধ । চাঁদপুরের সাংবাদিকরা অনেক ভালো ভালো কাজের সাথে জড়িত । চাঁদপুর প্রেসক্লাব অনেক জনকল্যানমূলক কর্মকান্ড করে যাচ্ছে ,যা সত্যিই প্রশংসনীয় । এ ধারা অব্যাহত রাখতে হবে । তিনি বলেন ,সমাজের মাস্তানি,সন্ত্রাস,চাঁদাবাজি,মাদকের বিরুদ্ধে জনমত তৈরী করতে হবে । এ ক্ষেত্রে সাংবাদিকদের পাশে চাই । সাংবাদিকদের সাথে নিয়ে চাঁদপুরকে অপরাধমুক্ত করবো ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাঈম পাটওয়ারী দুলাল।

প্রেসক্লাব সভাপতি বিএম হান্নানের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক সোহেল রুশদীর উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ হোসেন খান, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম ও শহীদ পাটোয়ারী, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক আহছানুজ্জামান মন্টু ।

আলোচনা পর্ব শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এরপর র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। র‌্যাফেল ড্রতে বিজয়ী ৩১ জনের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

দিনব্যাপী এসব ক্রীড়া প্রতিযোগিতা পরিচালনা, বিচারক ও পুরো অনুষ্ঠানের বিভিন্ন পর্বে দায়িত্ব পালন করেছেন ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শহীদ পাটোয়ারী, শরীফ চৌধুরী, গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, মির্জা জাকির, জিএম শাহীন, অধ্যাপক মোশারফ হোসেন লিটন, এএইচএম আহসান উল্লাহ, এমএ লতিফ, চৌধুরী ইয়াছিন ইকরাম, নজরুল ইসলাম স্বপন, হাসান মাহমুদ, মুহাম্মদ ইব্রাহীম, কাদের পলাশ, বাদল মজুমদার প্রমুখ। দিনব্যাপী চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও জার্নালিস্ট ফ্যামিলি ডে অনুষ্ঠিনটি অত্যন্ত সফলভাবে সম্পন্ন হওয়ায় প্রেসক্লাবের সকল পর্যায়ের নেতৃবৃন্দ ও সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন প্রেসক্লাব সভাপতি বিএম হান্নান ও সাধারণ সম্পাদক সোহেল রুশদী।

 || আপডেট: ১১:১৫ অপরাহ্ন, ০৪ মার্চ ২০১৬, শুক্রবার

এমআরআর