চাঁদপুর

চাঁদপুর প্রেসক্লাবের পুর্ণাঙ্গ কমিটি ও উপ-কমিটি গঠন

চাঁদপুর প্রেসক্লাবের ২০১৭ সালের কার্যনির্বাহীর পুর্নাঙ্গ কমিটি ,উপদেষ্টা ও বিভিন্ন উপকমিটি গঠন করা হয়েছে।

এতে আরটিভি’র স্টাফ রিপোর্টার, দৈনিক নয়াদিগন্তের জেলা প্রতিনিধি ও চাঁদপুর দর্পণের প্রধান সম্পাদক শরীফ চৌধুরীকে সভাপতি এবং এসএ টিভি’র চাঁদপুর প্রতিনিধি, দৈনিক চাঁদপুর প্রতিদিন-এর প্রধান সম্পাদক ও দৈনিক মেঘনা বার্তা’র ভারপ্রাপ্ত সম্পাদক জি এম শাহীনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

সমঝোতা কমিটির অনুমোদন সাপেক্ষে গত ২৫ ডিসেম্বর অনুষ্ঠিত চাঁদপুর প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভায় সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা ও পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়।

সাধারণ সভায় কমিটি ঘোষণা করেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও প্রেসক্লাব সমঝোতা কমিটির অন্যতম সিনিয়র সাংবাদিক ইকরাম চৌধুরী।

৩৩ সদস্য বিশিষ্ট ঘোষিত ২০১৭ সালের কার্যনির্বাহী কমিটির অপর সদস্যরা হলেন : সহ-সভাপতি পার্থনাথ চক্রবর্তী (এটিএন বাংলা/এটিএন নিউজ), গিয়াসউদ্দিন মিলন (দৈনিক মেঘনা বার্তা), রহিম বাদশা (বাংলাভিশন ও দৈনিক চাঁদপুর প্রবাহ) ও সোহেল রুশদী (বিজয় টিভি/দৈনিক চাঁদপুর খবর), যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সুত্রধর (ভোরের কাগজ/দেশটিভি), মির্জা জাকির (যুগান্তর), মুনির চৌধুরী (দিনকাল) ও আল-ইমরান শোভন (চ্যানেল টুয়েন্টিফোর/যায়যায়দিন), সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মোশারফ হোসেন লিটন (সাপ্তাহিক চাঁদপুর সকাল), মোরশেদ আলম (মানবজমিন) ও আলম পলাশ (প্রথম আলো), কোষাধ্যক্ষ এম এ লতিফ (আমাদের সময়), ক্রীড়া সম্পাদক চৌধুরী ইয়াসিন ইকরাম দৈনিক চাঁদপুর কণ্ঠ), প্রচার সম্পাদক এএইচ এম আহসান উল্লাহ (দৈনিক চাঁদপুর কণ্ঠ), দপ্তর সম্পাদক ফারুক আহমদ (সময় টিভি/কালের কণ্ঠ), সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাহবুবুর রহমান সুমন ( দৈনিক ইল্শেপাড়), সাংস্কৃতিক সম্পাদক শরীফ মোহাম্মদ আশরাফুল হক (সাপ্তাহিক আমাদের অঙ্গীকার), লাইব্রেরী সম্পাদক হাসান মাহমুদ ( দৈনিক চাঁদপুর প্রবাহ), আপ্যায়ন ও বিনোদন সম্পাদক মো. জাকির হোসেন (দৈনিক আলোকিত চাঁদপুর), তথ্য ও প্রযুক্তি সম্পাদক ইব্রাহীম রনি (দৈনিক চাঁদপুর প্রতিদিন/দীপ্ত টিভি), আন্তর্জাতিক সম্পাদক রিয়াদ ফেরদৌস (জিটিভি), সমাজকল্যাণ সম্পাদক মো. ওমর পাটওয়ারী ( দৈনিক চাঁদপুর প্রবাহ/মেঘনা বার্তা), কার্যকরী সদস্য ইকরাম চৌধুরী (চ্যানেল আই ও দৈনিক চাঁদপুর দর্পণ), কাজী শাহাদাত ( দৈনিক চাঁদপুর কণ্ঠ), গোলাম কিবরিয়া জীবন (ইত্তেফাক ও বিটিভি), শাহ মোহাম্মদ মাকসুদুল আলম (দৈনিক সংবাদ), শহীদ পাটোয়ারী ( দৈনিক চাঁদপুর বার্তা), বি এম হান্নান (ইনকিলাব), আলহাজ ওচমান গনি পাটোয়ারী (দৈনিক চাঁদপুর বার্তা), ইকবাল হোসেন পাটোয়ারী (সমকাল ও দৈনিক চাঁদপুর প্রতিদিন) ও অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া (সংগ্রাম/দৈনিক চাঁদপুর দিগন্ত)।

উপদেষ্টা কমিটি :
অধ্যাপক মোহাম্মদ হোসেন খান, অধ্যাপক আহছানুজ্জামান মন্টু, শংকর চন্দ্র দে, অ্যাড. ইকবাল-বিন বাশার, জালাল চৌধুরী, আবু নঈম পাটোয়ারী দুলাল।

সদস্য যাচাই-বাছাই উপ-কমিটি :
আহ্বায়ক বি এম হান্নান, সদস্য সচিব সোহেল রুশদী, সদস্য শহীদ পাটওয়ারী, রহিম বাদশা, অধ্যাপক মোশারফ হোসেন লিটন। সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে সদস্য।

শৃঙ্খলা উপ-কমিটি :

আহ্বায়ক জালাল চৌধুরী, সদস্য সচিব শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, সদস্য : অ্যাড. মো. শাহজাহান মিয়া, মির্জা জাকির, মোরশেদ আলম। সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে সদস্য।

উন্নয়ন উপ-কমিটি :
আহ্বায়ক ওচমান গনি পাটোয়ারী, সদস্য সচিব মুনির চৌধুরী, সদস্য : গিয়াসউদ্দিন মিলন, মো. সেলিম খান, রোকনুজ্জামান রোকন। সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে সদস্য।

চাঁদপুর প্রেসক্লাবের সাংগঠনিক নিয়মানুযায়ী দীর্ঘদিনের ধারাবাহিকতায় উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে বার্ষিক সাধারণ সভায় সভাপতি, সাধারণ সম্পাদকসহ পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়। জেলার সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও মননশীলতার ধারাবাহিকতা রক্ষায় চাঁদপুর প্রেসক্লাব ঐতিহ্য লালন করে আসছে।

তারই ধারবাহিকতায় অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ ও আন্তরিক পরিবেশে নতুন কমিটি গঠন করা হয়। আজ ১ জানুয়ারি থেকে ২০১৭ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত নতুন কার্যকরী কমিটি দায়িত্ব পালন করবে।

করেসপন্ডেন্ট
।। আপডটে, বাংলাদশে সময় ৬ : ০০ এএম, ১ জানুয়ারি ২০১৭ রোববার
ডিএইচ

Share