Home / চাঁদপুর / সাংবাদিকদের দায়িত্ব পালনে চাঁদপুর প্রেসক্লাব সভাপতির সহযোগিতা কামনা
p-club-president-secretary
সভাপতি ইকবাল পাটওয়ারী প্রকাশক-সম্পাদক চাঁদপুর প্রতিদিন ও জেলা প্রতিনিধি দৈনিক সমকাল, সাধারণ সম্পাদক -মির্জা জাকির নির্বাহী সম্পাদক চাঁদপুর কণ্ঠ, জেলা প্রতিনিধি - দৈনিক যুগান্তর।

সাংবাদিকদের দায়িত্ব পালনে চাঁদপুর প্রেসক্লাব সভাপতির সহযোগিতা কামনা

চাঁদপুর প্রেসক্লাবের ২০১৮ সালের কার্যনির্বাহী পরিষদের সর্বশেষ সভা গতকাল রোববার প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপ্রধানে এবং সাধারণ সম্পাদক মির্জা জাকিরের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় নির্ধারিত আলোচ্যসূচি ছাড়াও নানা বিষয়ে নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সভাপতি তাঁর বক্তব্যে বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা।

এ পেশার মর্যাদা সমুন্নত রেখে সকলে পেশাগত দায়িত্ব পালনে সচেষ্ট হবেন বলে তিনি সকলের কাছে প্রত্যাশা করেন। আর সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে প্রশাসন, রাজনীতিবিদসহ সকলের সহযোগিতা তিনি কামনা করেন। ২০১৮ সালের বর্তমান পরিষদের শুরু থেকে সাধারণ সম্পাদকের অসুস্থতাসহ নানা প্রতিকূলতাকে কাটিয়ে প্রেসক্লাবের কার্যক্রম সুন্দরভাবে পরিচালনায় সকলের সহযোগিতা পেয়েছেন বলে তিনি প্রেসক্লাব নেতৃবৃন্দসহ সকল সাংবাদিকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সভায় চাঁদপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মুনির চৌধুরীকে আটকের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তাঁকে মুক্তির দাবি জানানো হয়। নেতৃবৃন্দ বলেন, মুনির চৌধুরী দীর্ঘদিন যাবৎ সাংবাদিকতা পেশায় আছেন। তাঁর অন্য ভাইয়েরাও সাংবাদিকতা পেশার সাথে বহু বছর যাবৎ আছেন এবং চাঁদপুর প্রেসক্লাবে নেতৃত্ব দিয়ে আসছেন। সাংবাদিক দৃষ্টিকোণ থেকে আমরা মুনির চৌধুরীর মুক্তির দাবি জানাচ্ছি। এ বিষয়ে সরকার এবং প্রশাসনের একান্ত সহযোগিতা কামনা করছি।

সভায় নির্ধারিত যেসব আলোচ্যসূচির উপর নেতৃবৃন্দ বক্তব্য রাখেন তার মধ্যে উল্লেখযোগ্য ছিলো- বর্তমান কার্যনির্বাহী পরিষদের আয়-ব্যয়ের চূড়ান্ত হিসাব ও ২০১৯ সালের কমিটি গঠন। এছাড়া বর্তমান পরিষদের কার্যকালীন সময়ে নানা সমস্যা নিরসনসহ এক বছরের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়।

বিশেষ করে বর্তমান সাধারণ সম্পাদক মির্জা জাকির দীর্ঘসময় যাবৎ অসুস্থ থাকায় তাঁর অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদককে নিয়ে সকলের সহযোগিতায় প্রেসক্লাবের কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যে সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীকে ধন্যবাদ জানানো হয়। একই সাথে সভাপতিও তাকে সহযোগিতা করায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। আর সাধারণ সম্পাদক মির্জা জাকির দীর্ঘদিন অসুস্থ থাকার পর সুস্থ হয়ে সকলের মাঝে ফিরে আসায় মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করা হয়।

সাধারণ সম্পাদক মির্জা জাকিরও তাঁর অসুস্থতার সময় প্রেসক্লাবের সকলে তার জন্যে দোয়া করাসহ তার পাশে যে দাঁড়িয়েছেন এবং সকল ধরনের সহযোগিতা করেছেন সে জন্যে সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সভায় অসুস্থ সাংবাদিকদের পাশে দাঁড়ানোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সাংবাদিক নেতৃবৃন্দ।

সভায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শাহ্ মোহাম্মদ মাকসুদুল আলম, শহীদ পাটোয়ারী, বিএম হান্নান, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, সোহেল রুশদী , জিএম শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, আঃ আউয়াল রুবেল, আল-ইমরান শোভন, সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন লিটন, মোরশেদ আলম, প্রচার সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, দপ্তর সম্পাদক রিয়াদ ফেরদৌস, লাইব্রেরি সম্পাদক হাসান মাহমুদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইব্রাহিম রনি, সদস্য পার্থনাথ চক্রবর্তী, ফারুক আহমেদ, শাহাদাত হোসেন শান্ত প্রমুখ।

করেসপন্ডেন্ট
২৩ ডিসেম্বর, ২০১৮