শীর্ষ সংবাদ

চাঁদপুর পৌর নির্বাচনে ৩ মেয়রসহ ১০১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামী ২৯ মার্চ চাঁদপুর পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী বৃহস্পতিবার ছিলো চাঁদপুর পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। চঁাদপুর পৌরসভার মেয়র পদ ব্যতিত ১৫টি সাধারণ ওয়ার্ড (পুরুষ) ও ৫টি সংরক্ষিত নারী ওয়ার্ড রয়েছে।

জেলা নির্বাচন অফিসার মো. হেলাল উদ্দিনের স্বক্ষরিক একটি পত্রে জানা যায়,চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে মোট ৩জন, ১৫টি ওয়ার্ডে কাউন্সিরর পদে ৮০জন ও সংরক্ষরিত ওয়ার্ড কাউন্সিরর পদে ১৮জন প্রার্থীসহ মোট ১০১জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদিকে মেয়র পদে আওয়ামী লীগের মনোননিত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মো. জিল্লুর রহমান জুয়েল, বিএনপি থেকে মনোনিত প্রার্থী ও বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মো. শফিকুর রহমান ভূঁইয়া ও ইসলামী আন্দোলন মনোনিত প্রার্থী ও জেলা শাখার সভাপতি মামুনুর রশিদ বেলাল চূড়ান্ত ভাবে মেয়র পদে লড়াই করবেন।

অন্যদিকে ১৫টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে নির্বাচন অফিসে মোট ৮০জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হলেন : ১নং ওয়ার্ডে মোহাম্মদ আলী মাঝি, আছলাম গাজী, আসলাম তালুকদার ও নুর মোহাম্মদ পাটোয়ারী, ২নং ওয়ার্ডের কাউন্সিলর পদে মো. মালেক শেখ, সিদ্দিকুর রহমান ঢালী, কামাল হাওলাদার, ও সাইফুল ইসলাম, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর পদে মো. আব্দুল লতিফ গাজী, আবুল হাছানাত, গাজী মো. হাসান, শহীদুল ইসলাম ও সাহাদাত হোসেন, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর পদে মো. শাহ আলম মিয়াজী, মামুনুর রহমান দোলন ও আবদুর রহমান মিয়াজী, ৫নং ওয়াডে মো. বিল্লাল হোসেন ভূঁইয়া, সাইফুল ইসলাম, সাইফুর রহমান, নজরুল ইসলাম গাজী, শাহ আলম খান, ইব্রাহীম ঢালী, আলমগীর খান, মেহেদী হাসান বাচ্চু হাজী ও মোহাম্মদ আলমগীর মিয়াজী, ৬নং ওয়ার্ডের বিপ্লব চক্রবর্তী, হাবিবুর রহমান, মুহাম্মদ সোহেল রানা ও বি এম নজরুল, ৭নং ওয়ার্ডে ইকবাল হোসেন বেপারী, মো. সফিকুল ইসলাম, আলী আহম্মদ সরকার, মো. শাহআলম বেপারী, জিয়া প্রধানিয়া ও আনোয়ার হোসেন, ৮নং ওয়ার্ডে আবুল কালাম আজাদ, হোসেন গাজী, হেলাল হোসেন, মো. নাছির আহমেদ ও আলমগীর হোসেন, ৯নং ওয়ার্ডে সেলিম মোল্লা, বিল্লাল হোসেন মাঝি, মো. চঁান মিয়া মিয়া, ওয়াহিদুর রহমান মন্টু মাঝী, ১০নং ওয়ার্ডে মো. রফিকুল ইসলাম, আল আমিন গাজী, সুমন সরকার জয়, আসাদুজ্জামান, ইউনুছ শোয়েব, ফজলুর রহমান মোল্লা, শাহ আলম ভূঁইয়া, দেওয়ান মোহাম্মদ শাহজাহান, আল মামুন, গিয়াস উদ্দিন, খোকন মজুমদার, আরিফুর রহমান ও ইউছুফ মিয়াজী, ১১নং ওয়ার্ডে মো. মাইনুল ইসলাম পাটোয়ারী, জয়নাল আবেদীন বেপারী ও ইকবাল হোসেন, ১২নং ওয়ার্ডে মো. হাবিবুর রহমান দর্জি, মো. ফেরদৌস খান, শরীফ উদ্দিন আহমেদ পলাশ ও মোস্তফা ঢালী, ১৩নং ওয়ার্ডে মো. সেলিম গাজী, মো. আলমগীর গাজী, সফিকুর রহমান পাটোয়ারী ফিরুজ, গাজী মো. শাহজাহান, শেখ সহিদুল ইসলাম, হান্নান ঢালী, এবিএম আরিফ ইকবাল তালুকদার ও মো. ফেরদৌস গাজী, ১৪নং ওয়ার্ডে হারুন অর রশিদ হাওলাদার, হুমায়ুন কবির দুলাল মাল, সুকমল কর, মো. মহসীন মজুমদার, মো. লোকমান মজুমদার ও খায়রুল ইসলাম নয়ন, ১৫নং ওয়ার্ডের মো. কবির হোসেন চৌধুরী, আব্দুল মালেক বেপারী ও নুরে আলম।

অপরদিকে সংরক্ষিত ৫টি নারী ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে মনোনয়নপত্র যারা দাখিল করেছেন : ওয়ার্ড-১ (১, ২ ও ৩নং ওয়ার্ড) মহিলা কাউন্সিলর পদে ফারজানা আক্তার, ফেরদৌসী আক্তার, ময়না বেগম ও ইসিতা বেগম, ওয়ার্ড-২ (৪, ৫ ও ৬নং ওয়ার্ড) মহিলা কাউন্সিলর পদে শাহনাজ আলমগীর, নাজমা আক্তার ও খালেদা বেগম, ওয়ার্ড-৩ (৭, ৮ ও ৯নং ওয়ার্ড) আছমা আক্তার মনি, আয়েশা বেগম, ফরিদা ইলিয়াছ, শরীফেতুন্নেছা শিল্পী ও মনি বেগম, ওয়ার্ড-৪ (১০, ১১ ও ১২নং ওয়ার্ড) রেবেকা সুলতানা বকুল ও আয়শা রহমান, ওয়ার্ড-৫ (১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ড) খাদিজা আক্তার, শাহিনা বেগম, সাহনাজ রহমান ও শাহানারা বুলবুল হোসেন।

প্রসঙ্গত : আগামী ১ মার্চ রোববার যাচাই-বাছাই, ২ থেকে ৪ মার্চ যাচাই-বাছাইয়ে বাতিলকৃত প্রার্থীদের আপিলের সময়। ৮ মার্চ রোববার মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। ৯ মার্চ সোমবার প্রার্থীদের প্রতীক বরাদ্দ ও ২৯ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

শরীফুল ইসলাম,২৭ ফেব্রুয়ারি ২০২০

Share