চাঁদপুর

চাঁদপুর পৌর কর্মচারীদের ৩ দিনের কর্মবিরতি শুরু

সারা দেশের ন্যায় চাঁদপুরেও পৌর কর্মকর্তা-কর্মচারীদের ৩ দিনের পূর্ণ দিবস কর্মবিরতির ১ম দিন অতিবাহিত হয়েছে।

রাষ্ট্রীয় কোষাগার থেকে পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা ও পেনশন পাওয়ার দাবিতে রবিবার (২৮ জানুয়ারি) চাঁদপুরে পূর্ণ দিবস কর্মবিরতির ১ম দিন অতিবাহিত হয়েছে।

বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার আয়োজনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চাঁদপুর পৌরসভা প্রাঙ্গণে ৩ দিনের মধ্যে ১ম দিনের কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় ও জেলার সভাপতি আবুল কালাম ভূঁইয়ার সভাপতিত্বে এবং চাঁদপুর জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন হাওলাদার ও চাঁদপুর পৌর সভা কর্মকর্তা কর্মচারী সংসদের সহ-সভাপতি মো. মনিরুজ্জামানের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি নির্বাহী প্রকৌশলী এএইচএম শামসুদ্দৌহা, হিসাব রক্ষন কর্মকর্তা সৈয়দ মুশিউর রহমান, চাঁদপুর পৌর সভা কর্মকর্তা কর্মচারী সংসদের যুগ্ম-সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম,অর্থ সম্পাদক মনিরুজ্জামান, দপ্তর সম্পাদক পৌর সভার লাইসেন্স পরিদর্শক মোশারফ হোসেন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন রাসেল, বিজ্ঞান ও তথ্য যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক ফারজানা পারভীন লাকী, বিল ক্লার্ক বাতেন মিয়াজী, সদস্য সহকারী কর আদায় কারী সাজ্জাদ ইসলাম, সহকারী লাইসেন্স পরিদর্শক রফি রাসেল ও সহ-প্রচার সম্পাদক আবুল খায়ের মনু প্রমুখ।

এসময় বক্তারা বলেন, পৌরসভায় যারা চাকুরি করে তারা দেশ উন্নয়নের সবচেয়ে বড় ভ‚মিকা পালন করে থাকে। এক দেশে দু’ নীতি চলতে পারে না। সরকারকে মনে রাখতে হবে দেশের সকল পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা যদি শহর পরিষ্কার-পরিচ্ছন্ন না করে তাহলে এক দিনেই বাংলাদেশ ডাস্টবিনে পরিণত হবে। সরকারের কাছে একটাই দাবি আমাদের বেতন ভাতা যেনো সরকারি কোষাগাার থেকে প্রদান করা হয়। আমরা দীর্ঘদিন ধরে ঈদ,পূজাসহ কোনো উৎসব ভাতা পাই না। পৌরসভার ভান্ডারে কোনো অর্থ নেই। সারা দেশের ৩শ’ ২৬টি পৌরসভার কর্মকর্তা কর্মচারীর একটাই দাবি পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা ও পেনশন সরকারি কোষাগার থেকে দিতে হবে।’

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ১০:০৩ পিএম, ২৮ জানুয়ারি ২০১৮, রোববার
ডিএইচ

Share