চাঁদপুর

চাঁদপুর পৌর এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

‎Sunday, ‎May ‎10, ‎2015  8:27:11 PM

আশিক বিন রহিম, চাঁদপুর :

চাঁদপুর শহরের রাস্তাঘাট-ফুটপাতে অবৈধ দখলমুক্ত করার লক্ষ্যে রোববার শহরের বিভিন্ন এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে পৌর কর্তৃপক্ষ।
সকাল সাড়ে ৯টায় শহরের কালিবাড়ি শপথ চত্ত্বর এলাকা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়ে দুপুর আড়াইটা পর্যন্ত চলে ।

শহরের মুক্তিযোদ্ধা সড়কের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা, লেকের পাড়, নতুন বাজার, জেএম সেনগুপ্ত রোড, মেথা রোড, কাজী নজরুল ইসলাম সড়কের সরকারি জেনারেল হাসপাতাল এলাকা এবং পাল বাজার ও নতুনবাজার-পুরাণবাজার সেতুর নতুনবাজার অংশে উচ্ছেদ অভিযান চালানো হয়।

শহরের প্রধান প্রধান সড়কগুলোর দুই পাশের ফুটপাত দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা, দোকান পাট ও ভ্রাম্যমাণ ব্যবসা প্রতিষ্ঠান গুলোর মালামাল পৌরসভার অধীনে নিয়ে যাওয়া হয়।

এ উচ্ছেদ অভিযান পরিচালনার কয়েকদিন আগেই পৌর এলাকার অবৈধ স্থাপনার মালিকদের মাইকিং করে নোটিশ করা হয়েছিল।

নোটিশে বলা হয়েছিল, চাঁদপুর পৌর এলাকায় ফুটপাত দখল করে অবৈধভাবে দোকানপাট স্থাপন ও রাস্তার উপর নির্মাণ সামগ্রী রেখে ভবন নির্মাণের কাজ করছেন সে সকল অবৈধ স্থাপনা ও মালামাল ২৪ ঘন্টার মধ্যে সরিয়ে নেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছিল। অন্যথায় এসব মালামাল ও অবৈধ স্থাপনা পৌর কর্তৃপক্ষ উচ্ছেদ করে নেবে।

তারই প্রেক্ষিতে আজ রোববার সকালে পৌর কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান চালায়।

তবে ঘোষণার পর থেকে দেখা যায়, কিছু কিছু স্থান থেকে নির্মাণ সামগ্রী সরিয়ে নিচ্ছে ভবন নির্মাণকারীরা। তবে যেসব এলাকায় অবৈধ দখলদাররা পৌরসভার নোটিশকে তোয়াক্কা না করে অবৈধ স্থাপনা গুলো সরায় নি তারাই এ উচ্ছেদ অভিযানের আওতায় পড়েছে।

চাঁদপুর টাইমস- এএস/এমআরআর/এবিআর/২০১৫

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes

Share