Home / চাঁদপুর / চাঁদপুর পৌরসভা পৌর পাঠাগারে স্থানান্তর করা হবে : মেয়র
মেয়র নাছির
চাঁদপুর পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ (ফাইল ছবি)

চাঁদপুর পৌরসভা পৌর পাঠাগারে স্থানান্তর করা হবে : মেয়র

চাঁদপুর পৌরসভার তৃতীয় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্পের (ইউজিআইপি-৩) এর আওতায় নগর সমন্বয় কমিটি (টিএলসিসি) এর সভা বুধবার (২১ মার্চ) বেলা ১১টায় শহরের কাজী নজরুল ইসলাম সড়কের পৌর পাঠাগারে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

সভাপতির বক্তব্যে পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, পৌরবাসীর উন্নত সেবা প্রদান এবং পৌরসভার আরো বেশি উন্নত করার লক্ষ্যে এই নগর সমন্বয় কমিটি করা হয়েছে। এখানে নির্বাচিত জনপ্রতিনিধির ছাড়াও পৌর এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সদস্য করা হয়েছে। যাতে করে তাদের পরামর্শ নিয়ে পৌর সভার কার্যক্রম আরো সুন্দর ও পরিচ্ছন্ন করা যায়। পৌরসভার মানুষ যাতে নিরাপত্তার সাথে সুখে শান্তিতে সুন্দরভাবে বসবাস করতে পারে সেজন্যই আমরা এ সভার আয়োজন করে থাকি।

তিনি বলেন, আমরা প্রত্যেকেই সুখে, শান্তিতে এবং নিরাপদে বসবাস করতে চাই। আপনাদের সকলের সম্মিলিত সহযোগিতায় ইতোমধ্যেই আমরা পৌরবাসীর নিরাপত্তা ও শান্তি নিশ্চিত করতে অনেকটাই সক্ষম হয়েছি। তবে আরো বেশি ভালো থাকার চেষ্টা অব্যহত রয়েছে। গত দিনগুলোতে অতিরিক্ত বৃষ্টির কারনে সারা বাংলাদেশের সাথে চাঁদপুরের রাস্তাঘাট গুলোর ও অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। এরমাধ্যে বঙ্গবন্ধু সড়ক ও ট্রাকরোড চলার অনুপযোগী হয়ে পড়েছে। সেগুলোসহ শহরের অনেক সড়কের সংস্কার কাজ ধরা হয়েছে। আশা করি আগামী কয়েক মাসের মধ্যে চাঁদপুরের প্রধান, প্রধান সড়কগুলো সংস্কার হয়ে যাবে।

পৌর মেয়র আরো বলেন, চাঁদপুর পৌরসভার বর্তমান ভবনটি স্থানান্তর করে পৌর পাঠাগারের স্থানে আনা হবে। এ বিষয়ে আমাদের চিন্তা-ভাবনা চলছে। তাছাড়া পৌর পাঠাগারের বর্তমান ভবনটিও অনেক পুরনো এবং ঝরাঝীর্ণ অবস্থায় রয়েছে। তাই এখানে একটি আধুনিক পৌরসভার ভবন করা হবে। তাছাড়া পৌর টাউন হল মার্কেট ৬ষ্ঠ তলা এবং পালবাজার পৌর মার্কেট ৫ম তলার কাজ সহসাই ধরা হবে।

এছাড়াও আগামি ডিসেম্বর মাসের আগেই পৌর অড়িটরিয়ামটি চালু করা হবে বলে তিনি জানান।
তিনি আরো বলেন, চাঁদপুরের শান্তি রক্ষায় আইন শৃঙ্খলা বাহিনীর সাথে আমরা যার যার অবস্থান থেকে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে কাজ করবো। সকলের সম্মলিত প্রচেষ্টায় আমরা চাঁদপুরকে শান্তিময় শহর হিসেবে গড়ে তুলবো। শহরকে ময়লা আবর্জনা থেকে পরিস্কার পরিছন্ন রাখবো। একই সাথে আমরা মাদক, সন্ত্রাস ও বাল্যবিয়েসহ সকল অপরাধ মূলক কর্মকান্ড নির্মুল করবো।

পৌরসভার প্রধান হিসার রক্ষক মফিজ উদ্দিন হাওলাদারের পরিচালনায় বক্তব্য রাখেন, পৌর সচিব আবুল কালাম ভুঁইয়া, পৌর কর্মচারী সংদসের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপদি আ. রশিদ সর্দার, জেলা ক্যাবের সভাপতি জীবন কানাই চক্রবর্তী, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযুদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাচ্চু পাটওয়ারী, আত্মনিবেদিতা মহিলা সংস্থার পরিচালক ডা. মোস্তাফিজুর রহমান, কৃষকলীগ নেতা শাহাজাহান চোকদার, চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক রোটা. কাজী শাহাদাত, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটওয়ারী, জেলা ন্যাপ সভাপতি আবুল কালাম পাটওয়ারী, ব্যবসায়ী পরেশ মালাকার, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা মাসুদা নুর খান প্রমুখ।

এসময় নগর সমন্বয় কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম