চাঁদপুর

চাঁদপুর পৌরসভার ৫৯ কোটি টাকার বাজেট ঘোষণা

চাঁদপুর পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ সোমবার (২৯ আগস্ট) সকাল ১০টায় পৌরসভা মিলনায়তনে ২০১৬-২০১৭ অর্থ বছরের ৫৯ কোটি ৮৬ লাখ ৭৫ হাজার টাকার বাজেট ঘোষণা করেছেন ।

স্থানীয় সাংবাদিক ও চাঁদপুরের সুশীল সমাজের উপস্থিতিতে তিনি এ বাজেট ঘোষণা দেন । এতে রাজস্বসহ উন্নয়ন খাতে আয় ৫৭ কোটি ৯৬ লাখ ৭২ হাজার টাকা এবং প্রারম্ভিক জের ১ কোটি ৯০ লাখ টাকা , বাজেটে রাজস্বসহ উন্নয়ন খাতে ব্যয় ৫৮ কোটি ৩৩ লাখ ৯২ হাজার টাকা এবং সমাপ্তি জের ১ কোটি ৫২ লাখ ৮২ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

২০১৫-২০১৬ অর্থ বছরের চেয়ে এ বছর ২২ কোটি ২৬ লাখ ৮৪ হাজার টাকার বাজেট বেশি ঘোষণা করা হয়েছে।

পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বাজেট ঘোষণার আগে তাঁর বক্তব্যে বলেন,‘‘চাঁদপুর পৌরসভাকে একটি অত্মনির্ভরশীল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলাই আমাদের মূল লক্ষ্য। আমরা এ প্রতিষ্ঠানকে স্বচ্ছ এবং জবাবদিহিতায় রাখতে চাই। পৌরসভা জনগণের প্রতিষ্ঠান। এ পৌরসভা একটি দুর্নীতিমুক্ত পৌরসভা। বর্তমানে চাঁদপুর পৌরসভা অনেক ভালো অবস্থানে রয়েছে। আগামি ৫ থেকে ৬ বছরের মধ্যে পৌরসভার উন্নয়নমূলক কাজে আর সরকারি আর্থিক সহযোগিতার প্রয়োজন হবে না। আপনাদের সহযোগিতায় চাঁদপুর পৌরসভার কোনো সমস্যাও নেই।’’

সচিব আবুল কালাম ভূঁইয়ার পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শাহ্ মোহাম্মদ মাকসুদুল আলম, শহীদ পাটোয়ারী, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটোয়ারী, শরীফ চৌধুরী, গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম বাচ্চু মিয়াজী প্রমুখ।

: আপডেট, বাংলাদেশ সময় ৭:৩০ পিএম, ২৯ আগস্ট ২০১৬, সোমবার
ডিএইচ

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম
Share