Home / শীর্ষ সংবাদ / চাঁদপুর পৌরসভার ১১৪ কোটি টাকার বাজেট ঘোষণা
পৌরসভার

চাঁদপুর পৌরসভার ১১৪ কোটি টাকার বাজেট ঘোষণা

চাঁদপুর পৌরসভার ২০২৩-২০২৪ অর্থ বছরের ১১৪ কোটি, ২৪ লাখ, ১৬ হাজার ২শ’ ১৯ টাকার উন্নয়ন বাজেট ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রাজস্ব বাজেট ঘোষণা হয়েছে ৪২ কোটি, ৭০ লাখ, ১ হাজার, ৭শ’ ৪৮টাকা।

শুক্রবার (১৪ জুলাই) সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

তিনি বক্তব্যে বলেন, জনগণের ভোটে আমরা নির্বাচিত হয়ে একটি পরিচয় পেলাম, কাজ করবার সুযোগ ও সম্মান পেলাম। আমরা জাতির জন্য কি দিতে পারলাম, কেমন ভাবে এবং কতটা দিতে পারলাম, কোথায় পারলাম না, কেন পারলাম না। এই যে আমাদের দায়বদ্ধতা ও স্বচ্ছতার একটি জায়গা আছে। আজকের এই বাজেট ঘোষণা তার প্রকৃষ্ট উদাহরণ।

মন্ত্রী বলেন, প্রায় ৫০ কোটি টাকার দেনা নিয়ে এই পরিষদের পথ চলা শুরু। চাঁদপুরবাসী মন প্রান দিয়ে এই পরিষদকে দায়িত্ব দিয়েছিলো। মেয়র তার পরিষদ নিয়ে কাজ করে চলেছে। এত দেনা মাথায় নিয়েও তারা হাসি মুখে কাজ করে চলছে। মাত্র ২ বছর ৮ মাসে প্রায় ৩২ কোটি টাকার দেনা পরিশোধ করে দিয়েছেন এবং বর্তমানে কোন দেনা করেনি।  এই পরিষদের পক্ষেই সম্ভব হালনাগাদ করে আনা। দেনা পরিশোধ করে পৌরসভার উন্নয়নের কাজও চলছে।

দীপু মনি বলেন, আমরা উন্নয়ন চাই তার পাশাপাশি সেবার মানও চাই। একটা সাধারণ মানুষের কৃতজ্ঞতা অনেক বিজ্ঞ সমালোচনাকারীর থেকেও অনেক বেশি পাওয়া। আমরা বিশেষজ্ঞদের কাছ থেকে শুনতে দেখেছি যে ট্যাক্স বাড়ানোর দরকার নেই ট্যাক্স নেট বাড়াও। আর চাঁদপুর পৌরসভা তা করে দেখিয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান ও পুলিশ সুপার মো. মিলন মাহমুদ।

কাউন্সিলর ইকবাল হোসেন বাবু পাটওয়ারীর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন শাহরাস্তি পৌরসভার মেয়র হাজী আব্দুল লতিফ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ। স্বাগত বক্তব্য রাখেন প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি।

বাজেট অনুষ্ঠানে পৌরসভার বিভিন্ন পেশা শ্রেনীর মানুষ এবং জাতীয় ও স্থানীয় গণমাধ্যমের বিভিন্ন পর্যায়ের সাংবাদিক উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: কবির হোসেন মিজি,১৪ জুলাই ২০২৩