Home / চাঁদপুর / চাঁদপুর পৌরসভার টাউন ফেডারেশনের শপথ গ্রহণ
পৌরসভার

চাঁদপুর পৌরসভার টাউন ফেডারেশনের শপথ গ্রহণ

প্রান্তিক জনগােষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প জাতীয় নগর দারিদ্র্য হ্রাসকরণ কর্মসূচি চাঁদপুর পৌরসভার টাউন ফেডারেশনের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

২৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে চাঁদপুর পৌর পাঠাগার মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শপথবাক্য পাঠ করান চাঁদপুর পৌসভার মেয়র মাে.জিল্লুর রহমান জুয়েল।

এসময় তিনি বলেন, নারীদের ক্ষমতায়নের জন্যে প্রশিক্ষণের কোনাে বিকল্প নেই। নারীরা ঘরে বসে কিছু
আয়ের পথ করলে সংসার সুন্দর ও স্বাচ্ছন্দ্যে চলতে পারে। আর এ জন্যেই নারীর ক্ষমতায়নের জন্য চাঁদপুর পৌরসভা কাজ করে যাচ্ছেযাতে করে নারীরা স্বাবলম্বী হতে পারে।

তিনি বলেন, আপনারা যে কাজগুলো করে যাচ্ছেন সে কাজের মানের জায়গার প্রতিও খেয়াল রাখতে হবে। আপনাদের ভেতরে কাজের যে ইচ্ছা শক্তি রয়েছে সেটাকে কাজে লাগিয়ে আপনারা এগিয়ে যান। আপনাদের কাজের মাধ্যমেই প্রমাণ করুন আপনারাও ভালো কিছু করতে পারেন। আর এমন কাজ করতে গিয়ে আপনাদের বেশি বেশি প্রশিক্ষণ গ্রহণ করা প্রয়োজন। আমরা আপনাদের প্রশিক্ষণের ব্যবস্থা করবো এবং আপনারা যে প্রশিক্ষণ নেবেন, সেটি যেন কাজে লাগাতে পারেন সেজন্য আমরা আপনাদের কাজের ব্যবস্থা করবো।

তিনি আরো বলেন, আমাদের দেশের প্রধানমন্ত্রী একজন নারী এবং চাঁদপুরের কৃতি সন্তান সাংসদ ডা. দীপু মনিও একজন নারী। তারা যদি রাষ্ট্রের জন্য এত সুন্দর ও সফল ভাবে কাজ করে যেতে পারেন। তাহলে আপনারা ও নারী হয়ে আপনাদের ইচ্ছে শক্তি দিয়ে অনেক দূর এগোতে পারবেন। আপনাদের যেন পরিবারের, সমাজের ও রাষ্ট্রের বােঝা হয়ে থাকতে না হয় সেজন্যে
নিজেকে স্বাবলম্বী করে গড়ে তুলতে হবে। উৎপাদনমুখী কাজে নিজেকে নিয়ােজিত করতে হবে। কারণ উৎপাদন হচ্ছে উন্নয়নের মূল হাতিয়ার।

চাঁদপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী এএইচএম সামছুদ্দোহার সভাপতিত্বে ও বস্তি উন্নয়ন কর্মকর্তা চন্দ্রনাথ ঘােষ চন্দনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর পৌর কাউন্সিলর বাবু পাটওয়ারী, ইউএনডিপির টাউন ম্যানেজার মােঃ আব্দুল হান্নান, গভার্নেন্স অফিসার মনিরুজ্জামান, ইনফ্রাক্ট্রাকচার অফিসার কাউসার আহমেদ, পৌর মেয়রের ব্যক্তিগত প্রতিনিধি জাহিদুর রহমান খান জহির, ইউএনডিপি (এলআইইউপিসি) টাউন সােসিও ইকোনিমি এক্সপার্ট খােকন দর্প, আবদুল
গফুর, বন্ধনা চাকীসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ। এছাড়াও এসময় ইউএনডিপির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২৫ ফেব্রুয়ারি ২০২২