চাঁদপুর পৌরসভার খাল দখল করে দোকান নির্মাণ

চাঁদপুর পৌরসভার ৪ নং ওয়ার্ডে হান্নান মিজি নামের এক ব্যক্তি পৌরসভার একটি খাল দখল করে পাকা দোকান নির্মাণ করছেন। পৌরসভার নিষেধের পরেও প্রধান সড়কের পাশেই ঢালাই করে পাকা পিলার উঠিয়ে গড়ে তুলতে যাচ্ছেন পাকা দোকান।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এলকার কয়েকজন ব্যাক্তি জানান, চাঁদপুর পৌরসভার ৪নং ওয়ার্ডের পুরান বাজার গফুর মিয়াজীর বাড়ির মৃত আমান উদ্দিন মিজির ছেলে মোঃ হান্নান মিজি রাজনৈতিক প্রভাব খাটিয়ে পৌর কবরস্থান সংলগ্ন গফুর মিয়াজী বাড়ির রাস্তার মাথায় রয়েজ রোডের পাশে থাকা পৌরসভার একটি খাল ভরাট করে পাকা দোকান নির্মান করছেন। তিনি গত মঙ্গলবার থেকে রয়েজ রোডের পাশে থাকা ওই খাল এবং পানি নিস্কাশনের একটি ড্রেনের মুখ বন্ধ করে নিজের খাম খেয়ালী মতো পাকা দোকান নির্মানের কাজ শুরু করেন।

এ বিষয়ে পৌর কর্তৃপক্ষ তার নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য নিষেধ করলেও তিনি তা বন্ধ না করে দোকানের নির্মাণ কাজ করে চলেছেন।

সরজমিনে গিয়ে দেখা গেছে পুরান বাজার ৪নং ওয়ার্ডস্থ পৌর কবরস্থান সংলগ্ন গফুর মিয়াজী বাড়ির রাস্তার মুখে রয়েজ রোডের পাশের খালটি এবং ওই খালে সংযোগকৃত একটি ড্রেনের মুখেই মাটির নিচ থেকে গর্ত করে ঢালাইয়ের কলম উঠিয়ে পাকা দোকানের নির্মান কাজ চালিয়ে যাচ্ছেন। তার সামনেই সড়কের ওপর বালি ফেলে রেখেছেন। যার কারনে সেখান দিয়ে যানবাহন চলাচলের সময় দুর্ঘটনার আশঙ্কা থাকে।

এ বিষয়ে দোকান নির্মাণকারী আব্দুল হান্নান মিয়াজির সাথে কথা হলে তিনি পৌরসভার একটি রিসিট দেখিয়ে বলেন, আমরা কয়েক বছর আগে চাঁদপুর পৌরসভা থেকে এখানে খালের কিছু অংশের জায়গা লিজ নিয়েছি। আমার কাজ বন্ধ রাখার জন্য প্রথমে পৌরসভা থেকে নিষেধ করেছিলো। পরবর্তীতে আমি মেয়র সাহেবের সাথে কথা বলার পর তিনি কাজ করার অনুমতি দিয়েছেন।

এ বিষয়ে চাঁদপুর পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুর রহমান দোলনের সাথে কথা হলে তিনি বলেন, এ বিষয়ে চাঁদপুর পৌরসভা থেকে নিষেধ করার বিষয়টি আমি জেনেছি। তবে তার পরবর্তীতে কি হয়েছে তা আমি কিছুই জানিনা।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২১ মে ২০২৩

Share