চাঁদপুর

চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহারে কাছে ৫ যুবকের প্রতিজ্ঞা

চাঁদপুর রেলওয়ে কাঁচা কলোনীর ৫ মাদক বিক্রেতা ও সেবনকারী স্বেচ্ছায় পুলিশ সুপারের কাছে এসে ‘আর কখনো মাদক বিক্রি এবং সেবন করবে না’ বলে প্রতিজ্ঞা করেছে। সোমবার (১৭ অক্টোবর) বিকেলে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে মাদক, ইভটিজিং ও সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে আলোচনা সভায় তারা এই প্রতিজ্ঞা করেন।

এসময় পুলিশ সুপার ফুল দিয়ে তাদের আলোর পথে স্বাগত জানান এবং মাদক থেকে দূরে থাকলে সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

পাশাপাশি তিনি ওই ৫ যুবককে কঠোর ভাবে হুশিয়ার করে দেন যে, প্রতিজ্ঞা করার পরেও ভবিষ্যৎতে কেউ মাদকের সাথে জড়ালে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দেয়া হবে। মাদক ছেড়ে দেয়ার অঙ্গিকার করা স্থানীয় ৫ যুবক হলেন হাবিবুর রহমনার, (হাবু) অন্তর, আক্তার, সোহেল, হাবিব।
‘মাদকসেবন ও বিক্রি এবং ইভটিজিং- পরিবার সমাজ ও রাষ্ট্রিয় সু-শাসনের পরিপন্থী, আসুন স্বোচ্চার হই এখনই, গড়ি সমৃদ্ধ বাংলাদেশ’ এই শ্লোগানে অনুষ্ঠিত আলোচনা সভায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, ‘মাদকের বিরুদ্ধে প্রতিটি ঘরে ঘরে আন্দোলন গড়ে তুলতে হবে। আর এই আন্দোলন সফল করতে মা-বোনদের সবার আগে এগিয়ে আসতে হবে। অনেকেই মাদক বিক্রির কাজে মা, বোন ও স্ত্রীকে ব্যবহার করে থাকে। যদি কোনো মা বোনোর বিরুদ্ধে এমন অভিযোগ পাই তাবে তার বিরুদ্ধেও সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে। মাদক সেবন কারী ও বিক্রেতাকে যে কেউই সহযোগিতা করুক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। মাদককে কোনো প্রকার ছাড় দেয়া হবে না।’

তিনি মাদক বিক্রেতাদের উদ্দেশ্যে বলেন, মাদক ছেড়ে দিয়ে ন্যায় সঙ্গতভাবে আয় রোজগারের পথ বেছে নিন।
তিনি বলেন, এলাকাবাসীর উদ্যোগে আজকের এই আয়োজনে দেখে আমি যেমনিভাবে খুশি হয়েছি, এখানে কোনো রকম ভন্ডামির আশ্রয় নেয়া হলে ঠিক তেমনিভাবে কঠোর হতে বাধ্যা হবো। আজকের পর থেকে কেউ যাতে এই এলাকায় মাদক বিক্রি অথবা সেবন করতে না পারে। সেদিকে আমাদের সজাগ থাকতে হবে। যে উদ্দেশ্য নিয়ে আমরা এখানে উপস্থিত হয়েছি আল্লাহ যেনো তা পুরণ করে। আজকের পর এখানে মাদক বিক্রেতা থাকলে, ধরে নিবো এখানকার সবাই ভন্ড এবং প্রতারক। যে ৫ ব্যাক্তি মাদক ছেড়ে দেয়ার প্রতিজ্ঞা করেছে তাদের প্রতি আমাদের সর্বাত্মক সহযোগিতা থাকবে। তবে ওই পথে ফিরে গেলে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না।’
জেলা কমিউনিটি পুলিশিং -এর ভারপ্রাপ্ত সভাপতি জিএম শাহাবুদ্দিনের সভাপতিত্বে ও অঞ্চল ৭-এর সহ-সভাপতি শাহাদাত হোসেন শান্তর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন এএসপি সদর সার্কেল নজরুল ইসলাম, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়ালি উল্ল্যাহ ওলি, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভুইয়া, বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজি বিল্লাল, পৌর সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াস, পৌর কমিউিনিটি পুলিশিং -এর সাধারণ সম্পাদক সাহেদুল হক মোরশেদ, অঞ্চল ৭-এর সভাপতি জয়নাল সরদার, সাধারণ সম্পাদক নুরুজ্জামান কালু, সাবেক প্রতিষ্ঠা সাধারণ সম্পাদক মিজানুর রহমান, ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মালেক মোল্লা, স্থানীয় এলাকাবাসী মো. মিজানুর রহমান, সরকার মো. তৌহিদুল প্রমুখ।

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম
Share