Home / চাঁদপুর / চাঁদপুর পুরাণ বাজারে মন্দির ও প্রতিমা ভাংচুর : আটক ৫
চাঁদপুর পুরাণ বাজারে মন্দির ও প্রতিমা ভাংচুর : আটক ৫

চাঁদপুর পুরাণ বাজারে মন্দির ও প্রতিমা ভাংচুর : আটক ৫

চাঁদপুর শহরের পুরাণবাজারে সার্বজনীন দূর্গা মন্দির ও প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা। এঘটনা তাৎক্ষণিক পুলিশ ৫ জনকে আটক করেছে। বৃহস্পতিবার (১৩ জুন ) দিনগত রাতে দাসপাড়া এলাকায় এঘটনা ঘটে।

শুক্রবার (১৪ জুন) সকালে খবর পেয়ে শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং উত্তেজিত জনতাকে শান্ত করেন।

আটককৃতরা হচ্ছেন-দাস পাড়া এলাকার বাসিন্দা মুন্নাফ দিদারের ছেলে ফরিদুল ইসলাম দিদার (৫০), ইদ্রিস দিদার, রাজু দিদার, আবুল ডাক্তারের ছেলে আতিক ও আব্দুল আলিম।

স্থানীয়রা জানায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে রাতে দূর্গা মন্দিরে হামলা চালায় বাসেত চৌধুরী, আবদুল কাদের মিজি ও খোরশেদ আলমসহ সংঘবদ্ধ একটি চক্র। রাতে তারা পরিকল্পিতভাবে দূর্গা মন্দিরের অবকাঠামো ভাংচুর করে অন্যত্র ফেলে দেয়ে এবং প্রতিমা ভাঙচুর করে। এছাড়া পাশবর্তী কালি মন্দিরের একটি প্রতিমা ভাংচুর করা হয়।

এঘটনার খবরে হিন্দু সম্প্রদায়ের লোকজন ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ মিছিল করে। খবর পেয়ে চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান ও পুলিশ সুপার জিহাদুল কবির ঘটনাস্থলে উপস্থিত হন এবং উত্তেজিত জনতাকে শান্ত করেন।

চাঁদপুর মডেল থানায় পুলিশ জানায়, এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) জিহাদুল কবির বলেন,‘ঘটনাটি জানার পর তাৎক্ষণিক আমরা ঘটনাস্থলে এসেছি। ভাঙচুর করা ও কিছু কিছু মালপত্র বিভিন্ন বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। আমরা ধারণা করছি তারাই এর সাথে জড়িত। এখন পর্যন্ত ৪ জনকে আটক করা হয়েছে। বাকীদেরও আটক করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেদক : শরীফুল ইসলাম
১৪ জুন ২০১৯