চাঁদপুর

চাঁদপুর পুরাণবাজারে মাসব্যাপী বিজয়োৎসব : ২ জানুয়ারি আনুষ্ঠানিক উদ্বোধন

উৎসাহ আর আনন্দঘন পরিবেশে চাঁদপুরের পুরণাবাজারে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় উৎসবের শুভ সূচনা হয়েছে। বৃহস্পতিবার সন্ধায় মধুসূূদন উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বিজয় উৎসবের শুভ সূচনা অনুষ্ঠানে প্রদীপ প্রজ্জ্বলন ও সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন এবং বেলুন উড়ানো হয়।

এ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের বিজয় উৎসব উদযাপন পরিষদের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ।

কমিটির মহা-সচিব রাধা গোবিন্দ ঘোষের সভাপতিত্বে ও উৎসব উদযাপন পরিষদের সভাপতি ব্যাংকার মজিবুর রহমান ও সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মানিকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিষদের উপদেষ্টা ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আঃ হামিদ মাস্টার, প্যানেল মেয়র সিদ্দিকুর রহমান ঢালী।

আরো বক্তব্য রাখেন উৎসব উদযাপন স্টিয়ারিং কমিটির সদস্য ফয়েজ আহমেদ মন্টু, সহ-সভাপতি রফিক আহমেদ মিন্টু, উদযাপন পরিষদের যুগ্ম সচিব মমতাজ উদ্দিন মন্টু গাজি, জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন মো. বাবর, বীর মুক্তিযোদ্ধা দ্বীন মোহাম্মদ বকাউল, পৌরসভার কাউন্সিলর মামুনুর রহমান দোলন, মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াস, শাহনাজ আলমগীর প্রমুখ।

উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা রফিক উল্লাহ, পৌর প্যানেল মেয়র হুমায়ুন কবির খান, কাউন্সির মাইনুল ইসলাম আখন্দ, হাবিবুর রহমান দর্জি, নাছির আহমেদ চোকদার, সাবেক কাউন্সিলর মাহফুজ বেপারী, পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাহাঙ্গির হোসেন, ব্যাবসায়ী গোপাল চন্দ্র সাহা, আ’লীগ নেতা মফিজ বেপারীসহ বিভিন্ন সাংস্কৃতি ও সমাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, ১৯৭১ সালে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিয়েছিলেন। তিনি একটি স্বাধীন-সার্বভোম রাষ্ট্র চেয়েছিলেন। যে দেশে ক্ষুধা, দারিদ্রতা, সন্ত্রাস, অন্যায়-অবিচার আর অশিক্ষা থাকবে না। আজ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়ে একটি উন্নত রাষ্ট্রের স্বপ্ন দেখছে।

তিনি আরো বলেন, স্বাধীনতার প্রকৃত মূল্যবোধ হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার মধ্য দিয়ে। আমরা জাতির কাছে ওয়াদাবদ্ধ আছি একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার জন্য। এই উৎসব কোনো দলের নয়, এটি সার্বজনীন উৎসব। উৎসবের মধ্যে থাকলে যুব সমাজ মাদক, অন্যায়-অবিচার ও সন্ত্রাস থেকে দূরে থাকবে। আমাদের যুব সমাজকে ভালো রাখতে আমরা এই উৎসবের আয়োজন করেছি। আজকে ডিসেম্বর মাসের শেষলগ্ন হওয়ায় শুভ সূচনা করেছি। আগামী ২ ডিসেম্বর বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে শুভ উদ্বোধন করা হবে।

সূচনা অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন উদয়ন সঙ্গীত একাডেমীর শিল্পীরা।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৯:০৫ পিএম, ৩১ ডিসেম্বর ২০১৫, বৃহস্পতিবার

এমআরআর  

Share