চাঁদপুর

চাঁদপুর পুরাণবাজারে প্রি-পেইড মিটার লাগাতে গিয়ে…!

চাঁদপুরের প্রধান বানিজ্যিক এলাকা শহরের পুরাণবাজারে প্রি-পেইড মিটার স্থাপন করতে গিয়ে ক্ষুব্দ গ্রাহকদের হামলার শিকার হয়েছে পিডিবি’র ইঞ্জিনিয়ার ও প্রজেক্ট ম্যানাজারসহ অন্যান্য কমচারীরা।

বুধবার (২৯ নভেম্বর) বেলা ১১টার দিকে পুরাণবাজার কলেজের মোড়ে এ ঘটনা ঘটে। পরবর্তিতে পুরাণবাজার ফাঁড়ি পুলিশের সহযোগিতায় প্রি- পেইড মিটার স্থাপন করা হয়।

চাঁদপুরে প্রি-পেইড মিটার স্থাপনের প্রতিষ্ঠান হেক্সোসিন গ্রপ-এর প্রজেক্ট ম্যানাজার কাজল খন্দকার জানায়, সকালে তারা ওই এলাকার বাংলালিং টাওয়ারের একটি মিটার পরিবর্তন করে প্রি-পেইড মিটার লাগাতে যায়। এসময় গ্রাহকদের সাথে তাদের বাক-বিতন্ডার সৃষ্টি হয়। পরে উত্তেজিত গ্রাহকরা তাদের ওপর হামলা চালায়। এতে তিনিসহ পিডিবি’র ইঞ্জিনিয়র সাইফুল ইসলাম ও বেশ কয়েকজন শ্রমিক আহত হয়।

পরে তারা প্রশাসনের সহযোগিতা চাইলে পুরাণবাজার ফাঁড়ি পুলিশের উপস্থিত হয়ে ক্ষুব্দ গ্রাহকদের শান্ত করে এবং তাদের সহযোগীতায় প্রি-পেইড মিটার স্থাপন করা হয়।

উপস্থিত পিডিবির এক কর্মকর্তা জানায়, আমরা সরকারি নিয়ম ও নির্দেশ পালন করে প্রি-পেইড মিটার স্থাপন করছি। গ্রাহকরা আমাদের সাথে ভুল বুঝে খারাপ আচরণ করেছে।

তিনি আরো জানান, প্রাথমিক পর্যায়ে আমরা বিভিন্ন মিল ইন্ডাস্ট্রির সকল থ্রি-পেইজেই মিটারগুলো পরিবর্তন করে সেখানে প্রি-পেইড মিটার স্থাপন করবো। পরবর্তিতে ধারাবাহিকভাবে সাধারণ গ্রাহকদের মিটারও পরিবর্তন করা হবে।

প্রসঙ্গত, শুরু থেকেই চাঁদপুরের সাধারণ বিদ্যুৎ গ্রাহকরা প্রি-পেইড মিটার স্থাপনে অনিহা প্রকাশ করে আসছে। এরইমধ্যেই শহরবাসী জোরপূর্বক প্রি-পেইড মিটার চাপিয়ে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্বারকলীপি প্রদান সহ বিভিন্ন প্রতিবাদ কর্মসূচি করে যাচ্ছে।

আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ১১:৫০ পিএম, ২৯ নভেম্বর ২০১৭, বুধবার
ডিএইচ

Share