Home / চাঁদপুর / চাঁদপুর পিসরেইট কর্মচারী ঐক্য পরিষদের কমিটি গঠন
চাঁদপুর পিসরেইট কর্মচারী, চাঁদপুর পিসরেইট কর্মচারী , চাঁদপুর পিসরেইট কর্মচারী , চাঁদপুর পিসরেইট কর্মচারী , চাঁদপুর পিসরেইট কর্মচারী

চাঁদপুর পিসরেইট কর্মচারী ঐক্য পরিষদের কমিটি গঠন

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চাঁদপুর জেলার পিসেরেইট কর্মচারী ঐক্য পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
১১ জুলাই শনিবার চাঁদপুর শহরের নতুনবাজার জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ কার্যালয়ে দ্বিবার্ষিক সম্মেলন অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিদ্যুৎ শ্রমিক লীগ চাঁদপুর জেলা শাখার সভাপতি (সিবিএ-১৯০২) মো. ইসমাইল হোসেন।

মো. ইউনুস তফাদারে সভাপতিত্বে ও পিসরেইট কর্মচারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ফজলুল করিমের পরিচালনায় বক্তব্য রাখেন বিদ্যুৎ শ্রমিক লীগ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক (সিবিএ-১৯০২) মো. শাহ আলম তালুকদার, বাংলাদেশ পিসরেইট কর্মচারী ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ জহির উদ্দিন বাবর।

এদিকে সম্মেলনে পিসরেইট কর্মচারী ঐক্য পরিষদের পুরনো কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে নতুন ২ বছরের জন্য কমিটি ঘোষণা করা হয়। আগামী দু’বছর জন্য নবনির্বাচিত কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন, মোহাম্মদ জহির উদ্দিন বাবর, সহ-সভাপতি মোহাম্মদ ইউনুস তাপাদার, সাধারণ সম্পাদক মো. ফজলুল করিম, সহ-সম্পাদক মোস্তফা ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মো. দেলোয়ার হোসেন, অর্থ সম্পাদক মানিক ঢালী, প্রচার সম্পাদক মোহাম্মদ সানাউল্লাহ, সদস্য হুমায়ুন কবির, মিজানুর রহমান, সাইদুর রহমান আজাদ, দুদু মিয়া।

পিসেরেইট কর্মচারী ঐক্য পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়াার লক্ষ্যে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী সব সেক্টরে কাজ করে যাচ্ছে। আর এ থেকে বাদ পড়েনি বাংলাদেশ বিদুৎ উন্নয়ন বোর্ডও। ডিজিটালে অংশ হিসেবে প্রিপেইড মিটার স্থাপন করার কারণে বেকার হয়ে পয়েছে সারা বাংলাদেশের সাড়ে তিন হাজার পিসরেইট কর্মচারীগন। চাঁদপুরে পিসরেইট কর্মচারীর সংখ্যা হল ১৮ জন।

বক্তারা বলেন, পিসরেইট কর্মচারীরা ১০-১৫ বছর মিটার রিডার ও বিল বিতরণ করে আসছিল। কিন্তু সরকারের ডিজিটালাইজেশনের কারণে এ সকল কর্মচারীরা আজ চরম মানবেতর জীবন যাপন করছে। তাই তারা তাদের চাকরিকে স্থায়ী করণ ও না হয় বিকল্প কাজের ব্যবস্থা করার জন্য বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড তথা বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নিকট তারা আহবান জানান। তারা বিশ্বাস করেন প্রধানমন্ত্রী একটা নির্দেশই পারে তাদের চাকরি স্থায়ীকরণ ও তাদের বিকল্প কাজের ব্যবস্থা করে মানবেতর জীবনযাপন এর হাত থেকে রক্ষা করতে।

ক্যাপশন- বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চাঁদপুর জেলার পিসেরেইট কর্মচারী ঐক্য পরিষদের দ্বিবার্ষিক সম্মেলনে নতুন কমিটির নেতৃবৃন্দ।

প্রতিবেদক:শরীফুল ইসলাম,১১ জুলাই ২০২০