Home / চাঁদপুর / চাঁদপুর পাসপোর্ট অফিসে রোহিঙ্গাদের পাসপোর্ট প্রদানের ঘটনা ফাঁস

চাঁদপুর পাসপোর্ট অফিসে রোহিঙ্গাদের পাসপোর্ট প্রদানের ঘটনা ফাঁস

‎Sunday, ‎19 ‎April, ‎2015  10:34:57 PM

শরীফুল ইসলাম :

চাঁদপুর পাসপোর্ট অফিসে রোহিঙ্গাদেরবর চাঁদপুরের ভুয়া বাসিন্দা বানিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে পাসপোর্ট দেওয়ার ঘটনা অবশেষে ফাঁস হয়েছে। তদন্ত ছাড়া রিপোট দেওয়ার অভিযোগে ডিএসবির ২ সদস্যের বদলি করা হয়েছে।

লাখ টাকার বিনিময়ে ভীনদেশী নাগরিক (রোহিঙ্গাদের) পাসপোর্ট প্রদানের কারণে চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালনক (এডি) জাহিদুল হক ও তার নিকটতম কিছু অসাধুচক্রের বিরুদ্ধে অভিযোগ এনে প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রী পরিষদের সচিব, পরিচালক বিভাগীয়, জেলা প্রশাসক, পুলিশ সুপার, পিআইভির বরাবর লিখিত অভিযোগ প্রদান করেছেন ভুক্তভোগীরা।
অভিযোগের ভিত্তিতে জানা যায়, চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক (এডি) জাহিদুল হক ও উপসহকারী পরিচালক জগদিস চন্দ্র পাতী তাদের বিশ্বস্ত দালাল পাসপোর্ট অফিসরে উচ্চ মান সহকারী আরিফুল ইসলাম, সুমন, ডিসি অফিসের স্টাফ তপন, মাইনুদ্দিন, মাহাবুবদের সিন্ডিকেটের মাধ্যমে লাখ টাকার বিনিময়ে ভীনদেশী (রোহিঙ্গাদের) পাসপোর্ট প্রদান করেন। সেই টাকা নিজেরা ভাগ বাটোয়ারার মধ্যে গড়মিল হওয়ার কারণে সে ঘটনা ফাঁস হয়ে যায়।

চাঁদপুরের ডিএসবির সদস্য তারেক, মমিন, তদন্ত ছাড়া রোহিঙ্গাদের পাসপোর্ট রির্পোট দেওয়ার চাঁদপুরের পুলিশ সুপার আমির জাফর জানতে পেরে তাদেরকে বদলি করে দেন। এদের মধ্যে তারেককে শাহরাস্তি উগারিয়া পুলিশ ফাঁড়ি, মমিনকে বাবুরহাট পুলিশ লাইনে নেওয়া হয়েছে।

এ বিষয়ে পুলিশ সুপার আমির জাফরের সাথে কথা বললে তিনি জানান, ভীনদেশীদের পাসপোর্ট প্রদানের ঘটনা জানতে পেরে জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন ও পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক জাহিদুল হককে জানানো হয়েছে। এছাড়া ডিএসবির সদস্যেদের সতর্ক করা হয়েছে। রোহিঙ্গাদের চাঁদপুরের বাসিন্দা বানিয়ে পাসপোর্ট প্রদানের সাথে যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ডিএসবির ২ সদস্যে দায়িত্ব অবহেলার কারণে তাদেরকে বদলি করা হয়েছে। পাসপোর্ট অফিসের যে সকল দালাল রয়েছে, মূলহোতাদের চিহ্নিত করে গ্রেফতার করা হবে, যাতে করে, ভবিষতে এ ধরনের অনাকাংখিত ঘটনা আর না ঘটে।

চাঁদপুর টাইমস : এমআরআর/এসআই/২০১৫

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে লাইক দিনhttps://www.facebook.com/chandpurtimesonline/likes