Home / উপজেলা সংবাদ / কচুয়া / চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটে কম্পিউটার সফটওয়্যার ল্যাবে চুরি
পলিটেকনিক

চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটে কম্পিউটার সফটওয়্যার ল্যাবে চুরি

কচুয়ায় অবস্থিত চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটে কম্পিউটার বিভাগের সফটওয়্যার ল্যাবে দুর্ধুষ চুরি সংঘটিত হয়েছে। রবিবার মধ্যরাতে ভবনের পূর্ব পাশের গ্রিল কেটে অজ্ঞাত চোরের দল প্রবেশ করে ওই ল্যাবে থাকা ৪০টি কম্পিউটারের মধ্যে ২৪টি ডেস্কটপ কম্পিউটারের প্রসেসর,মাদারবোর্ড ও অন্যান্য মূল্যবান মালামাল কৌশলে চুরি করে নিয়ে যায়।

এসময় চোর চক্র দ্বিতীয় তলায় অবস্থিত কৌশলে তালা ভেঙ্গে মালামাল নেয়ার পূর্বে দুজন যুবক সিসি ক্যামেরায় কাগজ দিয়ে মুড়িয়ে দেয় এবং ক্যাম্পাসে হাটা চলাফেরা করতে দেখা যায় বলে ইনস্টিটিউট কর্তৃপক্ষের সিসি ক্যামেরা সূত্রে জানা যায়।

কম্পিউটার ল্যাবে চুরির সত্যতা নিশ্চিত করে চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো. আনোয়ারুল কবীর বলেন, সোমবার সকালে চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষকরা ল্যাবে প্রবেশ করতে গেলে চুরির দৃশ্যটি দেখতে পায়। পরে চুরির বিষয়টি কচুয়া থানা পুলিশকে অবগত করলে ঘটনাস্থলে পুলিশ আসেন এবং রহস্য উদঘাটনে পুলিশ ও পিবিআই অনুসন্ধান করছেন বলে তিনি জানান।

অন্যদিকে কম্পিউটার বিভাগের বিভাগীয় প্রধান মো. নুরুস সামস্ চৌধুরী বলেন, ল্যাবে চুরি হওয়ায় শিক্ষার্থীদের ক্লাস নেয়া সম্ভব হচ্ছে না। বিষয়টি উদঘাটনে প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৬ জুন ২০২২