Home / চাঁদপুর / চাঁদপুর দু’রেলস্টেশনে অপ্রস্তুত ফ্ল্যাটফর্মে যাত্রীদের দুর্ভোগ
চাঁদপুর দু’রেলস্টেশনে অপ্রস্তুত ফ্ল্যাটফর্মে যাত্রীদের দুর্ভোগ

চাঁদপুর দু’রেলস্টেশনে অপ্রস্তুত ফ্ল্যাটফর্মে যাত্রীদের দুর্ভোগ

চাঁদপুর শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত অত্যন্ত ব্যাস্ততম ২টি রেলওয়ে স্টেশন চাঁদপুর বড়স্টেশন ও কালীবাড়ি কোর্ট স্টেশন।

দুটির ফ্ল্যাটফর্ম আধুনিকায়ন তথা সংস্কার না হওয়ায় এখানকার যাত্রীরা প্রতিদিন জীবন ঝুঁকি নিয়ে ট্রেন থেকে উঠা নামা করছে।

স্টেশন দুটিতে প্রতিদিন বিভিন্ন শেণি পেশার, বিভিন্ন প্রকৃতির মানুষ উঠানামা করতে গিয়ে হাত,পা ভেঙ্গে মারাত্বক ভাবে আহত হচেছ এবং অনেকে পঙ্গুত্ব পর্যন্ত বরণ করছে বলে অনেক ভুক্তভোগী যাত্রীর অভিযোগ।

এ ছাড়া নীচু ফ্লাটফর্মের মেজেতে ফ্লোর মারাত্বকভাবে ভাঙ্গা ও এবড়ো থেবড়ো হওয়ায় যাত্রীরা ট্রেনে উঠতে গিয়ে হোছট খেয়ে পড়তে হয়।

জনগুরুত্বপূর্ণ এ সমস্যার দ্রুত সমাধান চায় চাঁদপুরের সচেতন মহল এবং রেল যাত্রীরা।

জরুরি ভিত্তিতে চাঁদপুরের স্টেশন দুটির ফ্ল¬াটফর্ম নির্মাণের দাবি জানিয়ে রেলওয়ে ঊধর্বতন কর্তৃপক্ষের নিকট চিঠি দিয়ে অবগত করেছেন চাঁদপুর রেলওয়ে শ্রমিক লীগের চাঁদপুর শাখার নেতৃবৃন্দ।

সংগঠনের সভাপতি মো. মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক আঃ হান্নান লিখিত ভাবে জানান, চাঁদপুর স্টেশন ও চাঁদপুর রেলওয়ে কোর্ট স্টেশন দুটি রেলওয়ের রাজস্ব আয়ের দিক থেকে চট্টগ্রামের পরেই এ দুটি স্টেশনের অবস্থান। দেশের দক্ষিণাঞ্চলের সাথে হাজার হাজার মানুষের রেল যোগাযোগের একমাত্র মাধ্যম হিসেবে এ দুটি রেল স্টেশন ব্রিটিশ আমল থেকেই সারাদেশে পরিচিত রয়েছে। কালের বিবর্তনে দুঃখজনক হলেও সত্য যে, এ দুটি রেল স্টেশন বহু বছর যাবৎ অবহেলিতভাবে পড়ে আছে। যাত্রী সেবার মান খুবই নাজুক। এই প্রথম চাঁদপুর-লাকসাম রেল পথের রি-মডেলিং প্রকল্পের আওতায় এনে এখানকার ৮টি রেলওয়ে স্টেশন ভবন পুনঃনির্মাণসহ রেল লাইন নতুন করে স্থাপন করা হয়। কিন্তু রহস্যজনক কারণে চাঁদপুর শহরের চাঁদপুর স্টেশন ও কোর্ট স্টেশন দুটির ফ্লাটফর্ম নির্মাণ করা হয় নি। রি-মডেলিং প্রকল্পে রেলওয়ের আমুল পরিবর্তন আনা হলেও ফ্লাটফর্ম দুটির নির্মাণ কাজ না করায় প্রতিনিয়ত যাত্রী সাধারণ ট্রেনে উঠতে-নামতে কষ্ট ভোগ করছে। অনেক যাত্রী দুর্ঘটনারও শিকার হতে হচ্ছেন।

এছাড়া বিভিন্ন জেলার শত-শত মানুষ রেলপথে কুমিল্লা-ফেনী-চট্টগ্রাম যাওয়ার সময় রেল স্টেশন দুটির বেহাল অবস্থা দেখে খুবই ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছেন।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
:আপডেট, বাংলাদেশ সময় ০২: ১৭ এএম, ২৫ মার্চ ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply