Home / চাঁদপুর / চাঁদপুর দিগন্ত ফাউন্ডেশনের সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ
চাঁদপুর দিগন্ত ফাউন্ডেশনের সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ

চাঁদপুর দিগন্ত ফাউন্ডেশনের সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ

নবীন সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধি ও মানউন্নয়নে চাঁদপুর দিগন্ত ফাউন্ডেশনের সাংবাদিকতায় দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন, সাংবাদিকতা হল একটি মহান পেশা। এটাকে পেশা এবং নেশা হিসেবে বেছে নিতে হবে। সমাজের অন্যায় অসঙ্গতি তুলে ধরে মিডিয়ার মাধ্যমে জাতির সামনে উপস্থাপন করতে হবে। সাংবাদিকরা পরস্পর বন্ধু ও দেশের সম্পদ। এই সম্পদকে কাজে লাগিয়ে দেশের সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক কাঠামোতে ব্যাপক পরিবর্তন আনতে হবে। সাংবাদিকরা হবে আন্তরিক, সাহসী ও অনেক বেশী কৌতুহলী।

৪জুন সকাল ৯টায় স্থানীয় একটি রেস্টুরেন্টে চাঁদপুর দিগন্ত ফাউন্ডেশনের চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর দিগন্ত পত্রিকার উপদেষ্টা সম্পাদক বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মুহাম্মদ মাহবুবুর রহমানের উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে কর্মশালার প্রথম পর্বের কার্যক্রম শুরু হয়।

চাঁদপুর দিগন্ত ফাউন্ডেশনের নির্বাহী সদস্য ও দৈনিক চাঁদপুর দিগন্ত পত্রিকার নির্বাহী সম্পাদক মুহাম্মদ ইব্রাহীম খলিলের নান্দনিক উপস্থাপনায় এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর দিগন্ত ফাউন্ডেশনের সেক্রেটারী ও চাঁদপুর দিগন্ত পত্রিকার সম্পাদক ও প্রকাশক এডভোকেট মোঃ শাহজাহান মিয়া, লন্ডন বাংলা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য ও চাঁদপুর জেলা সমিতি লন্ডনের অর্থ সম্পাদক মুহাম্মদ হাবিবুর রহমান ফরিদ।

অনুষ্ঠানের ২য় পর্বে কর্মশালায় প্রশিক্ষণ দেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ইলশেপাড়ের ভারপ্রাপ্ত সম্পাদক বি এম হান্নান, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর দর্পনের সম্পাদক ও প্রকাশক ইকরাম চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর কন্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত এবং চাঁদপুর দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক এডভোকেট মোঃ শাহজাহান মিয়া।

বিকেল ৩.৩০টায় সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে কর্মশালার সমাপ্তি ঘটে।

এ সময় সম্মানিত অতিথিরা প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন। প্রশিক্ষণের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন দৈনিক চাঁদপুর দিগন্তের নির্বাহী সম্পাদক মুহাম্মদ ইব্রাহীম খলিল, মফস্বল সম্পাদক ইলিয়াছ পাটওয়ারী, যুগ্ন-বার্তা সম্পাদক মুহাম্মদ হোসাইন, বিশেষ প্রতিনিধি জামাল আহমেদ আখন্দ ও আইটি ইনচার্জ জি এম এমরান হোসেন, স্টাফ রিপোর্টার রেজাউল করিম প্রমুখ।

চাঁদপুরের প্রত্যন্ত অঞ্চল থেকে আগত শিক্ষানবিশ সাংবাদিকরা এ কর্মশালায় প্রশিক্ষণ নেন। প্রশিক্ষণার্থীরা হলেন, মো. সাইফুল ইসলাম, সাইফুল ইসলাম মুসলিম, রাসেল হোসেন, আমজাদ হোসেন, আব্দুল্লাহ শাকুর, আব্দুল্লাহ আল মাসুদ, আল-আমিন, আহমদ উল্লাহ, সাখাওয়াত হোসেন মিজি, শাহাদাত হোসেন, এমরান হোসেন খান, আরিফ হোসেন, আব্দুল কাদির, ফাহাদ হোসেন, নাঈম হোসেন, দাউদ খান, মমিন খান, জিএম ফজলুর রহমান, সাইফুল ইসলাম, জহিরুল ইসলাম, ফরহাদ আলম, কাউছার মিয়াজী, নাজিম উদ্দিন, আহমদ উল্লাহ, তৌহিদুল ইসলাম, মাইনুল ইসলাম প্রমুখ।

: আপডেট, বাংলাদেশ সময় ১০:২০ পিএম, ৫ জুন ২০১৬, রোববার
ডিএইচ