Home / চাঁদপুর / ‘চাঁদপুর থেকে বাল্য বিয়ে ও মাদককে নির্মূল করতে হবে’
‘চাঁদপুর থেকে বাল্য বিয়ে ও মাদককে নির্মূল করতে হবে’
ছবি- মাজহারুল ইসলাম অনিক

‘চাঁদপুর থেকে বাল্য বিয়ে ও মাদককে নির্মূল করতে হবে’

চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশিং এর সমন্বয় কমিটির সভা বুধবার বিকেলে পুলিশ সুপার কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, চাঁদপুর জেলা থেকে বাল্য বিবাহ ও মাদককে পুরোপুরি নির্মূল করতে হবে। এ জেলায় কমিউিনিটি পুলিশিংএর সাথে অনেক উদ্যমী লোকজন রয়েছে। তাই আমার বিশ^াস আমরা এ দুটি বিষয়কে পুরো পুরো নির্মূল করতে পারবো।
তিনি আরো বলেন, মাদক নির্মূল কারণে ৬নং অঞ্চলকে লিফলেট, অভিযোগ বক্স ও ব্যানার দেওয়া হচ্ছে। আস্তে আস্তে সকল অঞ্চলকে এ ধরনের উপকরণ দেয়া হবে প্রচার প্রচারণার জন্য। অন্যদিকে ১২নং অঞ্চলে অবস্থিত সকল বাড়ির বসবাসকারী ভাড়াটিয়ার তথ্য নেওয়ার জন্য বলা হয়েছে। সাথে সাথে কততটি ম্যাচে কতজন ছাত্র থাকে সে ডাটাবেজ তৈরী করা। কারন ম্যাচে থেকেই অনেক অপকর্মের ও জঙ্গীবাদের পরিকল্পনা করা হয়।

মাদকের ব্যাপারে তথ্য দেওয়ার ব্যাপারে তিনি আরো বলনে, আপনারা যে কোন অভিযোগ ও তথ্য পুলিশকে দেন আমরা ব্যবস্থা নেব। তথ্য দিতে অনেক সময় ভয় কাজ করে তাই অভিযোগ বক্স এলাকায় থাকবে তাতে গোপনে মাদক ব্যবসায় ও মাদকসেবীর তথ্য দিবেন।

এসপি হেড কোয়াটার শাকিল আহমেদের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন সদর সার্কেল নজরুল ইসলাম, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুনুর রশিদ, সিপিও মনির আহমেদ, জেলা কমিউনিটি পুলিশিংএর সাধারণ সম্পাদক সুফী খায়রুল আলম খোকন, পৌর কমিটির সভাপতি শেখ মনির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক শাহীদুল হক মোরশেদ, সহ-সভাপতি শরীফ মোঃ আশ্রাফুল, জামাল হোসেন, কোষাধ্যক্ষ মোজাম্মেল হক, কার্যকরী সদস্য জি এম শাহীন প্রমুখ।
আপডেট ১১:১২ পিএম, ০২ মার্চ ২০১৬, বুধবার
ডিএইচ