Home / কৃষি ও গবাদি / চাঁদপুর তালতলা করিম পাটোয়ারী সড়কে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা

চাঁদপুর তালতলা করিম পাটোয়ারী সড়কে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা

চাঁদপুর-কুমিল্লা সড়কের তালতলা এলাকার আবদুল করিম পাটোয়ারী সড়কে অটোবাইক ও সিএনজির বেপোরোয়া চলাচলে প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছেন স্থানীয় বাসিন্দা, পথচারী ও স্কুলগামী শিক্ষার্থীরা। সড়কটিতে স্পিডব্রেকার না থাকায় অধিকাংশ অদক্ষ সিএনজি ও অটোরিক্সা চালকরা বেপোরোয়া গতিতে চলাচল করছে।

দুর্ঘটনার প্রধান কারণ হিসেবে চালকদের অদক্ষতা, বেপরোয়া যান চলাচলকে উল্লেখ করেছেন এলাকাবাসী।

সম্প্রতি তালতলা এলাকার আবদুল করিম পাটোয়ারী সড়কে বড় ধরনের ৫টি সড়ক দুর্ঘটনার মধ্যে ৩ জনই নিহত হয়েছেন। এর মধ্যে দু’জন পুরুষ ও একজন মহিলা। দুর্ঘটনার শিকার অধিকাংশই পথচারী কিংবা দুর্ঘটনার শিকার যানবাহনের যাত্রী।

এদিকে গত এক সপ্তাহের মধ্যে সড়কটিতে দু’টি দূর্ঘটনা কটেছে। তালতলা এলাকায় অটোরিক্সা ধাক্কায় ১জন গুরুতর আহত হয়েছেন, অপরজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে মাহবুব মোল্লা (৬৫) নামে পথচারী আহত হয়েছেন। অপরজন গত শনিবার একই ধরনের দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বুধবার দুর্ঘটনাস্থলে গিয়ে জানা যায়, আহত মাহবুবব মোল্লা রাস্তার একপাশ থেকে অপরপাশে যাওয়ার পথে বেপোরোয়া গতিতে আসা ১টি অটোরিক্সা তাকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চাঁদপুর আড়াইশ’ শয্যার সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যায়। এসময় উত্তেজিত জনতা ক’টি অটোবাইকটি ভাঙচুর করে এবং প্রায় ঘণ্টাখানেক সকল অটোবাইক ও সিএনজি চলাচল বন্ধ করে রাখে।

এলাকাবাসী জানান, চাঁদপুর শহরে তালতলা সড়কটিতে প্রতিনিয়তই ছোট-বড় কোনো না কোনো দুর্ঘটনা ঘটছে। কারণ হিসেবে তা অদক্ষ চালক ও যানবাহনের বেপেরোয়া গতিকে দায়ী করছেন। স্কুলগামী শিক্ষার্থী থেকে শুরু করে সাধারণ পথচারী ও দুর্ঘটনা কবলিত যানবাহনের যাত্রীসাধারণ এ দুর্ঘটনার শিকারে পরিণত হচ্ছে।

দুর্ঘটনা এড়াতে স্থানীয়রা এ সড়কটিতে স্পীডব্রেকার দেয়ার জন্যে জোর দাবি জানিয়েছেন।

 

|| আপডেট: ০৭:০২ অপরাহ্ন, ১৬ সেপ্টেম্বর ২০১৫, বুধবার

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫