Home / চাঁদপুর / চাঁদপুরে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের সাফল্যের ধারা অব্যাহত
ড্যাফোডিল
ফাইল ছবি

চাঁদপুরে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের সাফল্যের ধারা অব্যাহত

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ চাঁদপুর এইচএসসি পরীক্ষায় ৪র্থ ব্যাচেও সাফল্যের ধারা অব্যাহত। এ বছর এইচএসসি পরীক্ষায় ৪৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৪১৭ জন শিক্ষার্থী কৃতকার্য হয়। এর মধ্যে জিপিএ-৫ পায় ৫৪ জন এবং পাসের হার ৯৬.৯৮ শতাংশ। বিজ্ঞান বিভাগের পাশের হার ৯৯ শতাংশ, জিপিএ ৫ পেয়েছে ৫১ জন, মানবিক বিভাগের পাশের হার ৯৯শতাংশ, জিপিএ ৫ পেয়েছে ৩জন এবং ব্যবসায় শিক্ষা শাখার পাশের হার ৮৮ শতাংশ।

এবারের ফলাফলে সন্তোষ প্রকাশ করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ চাঁদপুর-এর চেয়ারম্যান ড. মোঃ সবুর খান বলেন, আমরা প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষার্থীদের মেধা ও সুপ্ত প্রতিভা বিকাশে নিরলসভাবে কাজ করে উত্তরোত্তর সাফল্যের ধারা অব্যাহত রাখার চেষ্টা করছি। আমাদের লক্ষ্য শিক্ষার্থীর মেধা ও সুপ্ত প্রতিভার বিকাশ সাধন করা এবং গুণগত শিক্ষার প্রসার ঘটানো। তাই যেকোনো প্রতিকূল পরিস্থিতিতে স্মার্ট এডুকেশন-এর মাধ্যমে আমরা আধুনিক ও মানসম্পন্ন শিক্ষায় শিক্ষিত জাতি তথা স্বনির্ভর জাতি গড়ে তোলার লক্ষ্যে অবিরাম কাজ করে যাচ্ছি। শিক্ষার্থীদের আধুনিক শিক্ষার পাশাপাশি প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ জামশেদুর রহমান বলেন, এ ঈর্ষণীয় সাফল্যের মূলে রয়েছে কলেজের প্রতিষ্ঠাতা বাংলাদেশের আইটি বিপ্লবের অগ্রদূত ও শিক্ষানুরাগী ড. মোঃ সবুর খানের আদর্শ নেতৃত্ব ও সঠিক দিকনির্দেশনা। তিনি আরো বলেন, সম্প্রতি গৃহীত বিশেষ একাডেমিক কার্যক্রম ও নিয়ম-কানুন, কলেজের শিক্ষা ও সহশিক্ষা ব্যবস্থাপনায় উন্নয়ন সাধন, শিক্ষার্থীদের পাঠোন্নতির লক্ষ্যে করোনার মতো দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে স্মার্ট এডু’র মাধ্যমে নিয়মিত অনলাইন ক্লাস, মাসিক পরীক্ষা ও মনিটরিংয়ের ফলে বিগত বছরের ন্যায় এ বছরেও প্রশংসনীয় ফলাফল অর্জনে সহায়ক হয়েছে।
তিনি আরো বলেন, আমার সকল শিক্ষকমন্ডলীর আন্তরিক প্রচেষ্টা ও অনলাইনে উন্নত পাঠদান, প্রশাসনিক কর্মকর্তাদের তদারকি ও নিয়ন্ত্রণ, করোনাকালীন সময়ে নিয়মিত ভার্চুয়াল অভিভাবক সমাবেশে অভিভাবকদের সচেতনতা ও তত্ত্বাবধান এবং সর্বোপরি শিক্ষার্থীদের একনিষ্ঠ অধ্যয়ন ও ভালো ফলাফল অর্জনের ঐকান্তিক প্রচেষ্টাও এ ফলাফলের নেপথ্যে বিশেষ ভূমিকা পালন করেছে।

১৩ ফেব্রুয়ারি বেলা ১২টায় সারাদেশের ন্যায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ চাঁদপুরেও ফল ঘোষণা করা হয়। সন্তানেরা ভালো ফল করায় অভিভাবকগণ কলেজের প্রতিষ্ঠাতা, অধ্যক্ষ, শিক্ষকমন্ডলী ও প্রশাসনিক কর্মকর্তাসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

স্টাফ করেসপন্ডেট, ১৩ ফেব্রুয়ারি ২০২২