চাঁদপুর টাইমসে সংবাদ প্রকাশের পর দলিল লেখক করিমের লাইসেন্স স্থগিত

চাঁদপুরের ফরিদগঞ্জ দলিল লেখক আব্দুল করিম পাটওয়ারী সাংবাদিকদের সাথে অশোভন আচরণ করায় দলিল লেখক সমিতি তার লাইসেন্স অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে। তার লাইসেন্স নং- ৮৯।
৭ অক্টোবর চাঁদপুর টাইমসে-  ফরিদগঞ্জে সাংবাদিকের মোবাইল ছিনিয়ে নিলেন দলিল লেখক আব্দুল করিম এই শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

ঘটনার বিবরণে জানা গেছে, সম্প্রতি নুরুল ইসলাম নামে এক ভুক্তভোগী দলিল লেখক আব্দুর করিম পাটওয়ারীর বিরুদ্ধে দলিল এবং খারিজ জালিয়াতির অভিযোগ করেন। এ বিষয়ে আব্দুল করিম পাটওয়ারীর বক্তব্য জানতে সোমবার দুপুরে দলিল লেখক সমিতিতে যায় সাংবাদিকরা। তিনি শুরু থেকে সাংবাদিকদের সাথে অত্যন্ত রুঢ় ব্যবহার করেন। সামঞ্জস্যবিহীন কথাবার্তা বলেন এবং হুমকি ধমকি প্রদান করেন। এ সময় পার্শ্ববর্তী দলিল লেখকগণ তাকে বারবার নিবৃত্ত করার চেষ্টা করেন। কিন্তু তাতে সায় দেননি। এক পর্যায়ে তার ছবি ধারণ করা হচ্ছে সন্দেহে সাংবাদিক শামীম হাসানের মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। সাংবাদিকরা তাৎক্ষণিক মোবাইল ফিরিয়ে নিতে সক্ষম হন।

এ ঘটনার প্রতিকার চেয়ে সাংবাদিক শিমুল হাছান বাদী হয়ে উপজেলা সাব রেজিস্টার এবং উপজেলা দলিল লেকক সমিতির সভাপতি বরাবর অভিযোগ দিয়েছেন।

এ অভিযোগের ভিত্তিতে দিলিল লেখক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক সাংগঠনিক তদন্ত ও আলোচনা করে অভিযোগের সত্যতা পায়। তখন সংগঠনের নিয়মতান্ত্রিক ভাবে সকলের সিদ্ধান্তে লেখক আব্দুল করিম সনদ নং -৮৯ এর সনদ অনির্দিষ্টকালের জন্য স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয় মঙ্গলবার সন্ধ্যায়।

প্রতিবেদক: শিমুল হাছান, ৯ অক্টোবর ২০২৪

Share