Home / চাঁদপুর / চাঁদপুর টাইমসে সংবাদ প্রকাশের পর সেই কৃষককে জেলা প্রশাসকের অর্থ সহায়তা
জেলা প্রশাসকের অর্থ সহায়তা
চেক তুলে দিচ্ছেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ

চাঁদপুর টাইমসে সংবাদ প্রকাশের পর সেই কৃষককে জেলা প্রশাসকের অর্থ সহায়তা

চাঁদপুরের হতদরিদ্র কৃষকের সেই অগুনে পুড়ে যাওয়া বসতঘর মেরামতে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। অগ্নিকাণ্ডে ভস্মীভূত বসতঘর মেরামত করার জন্য কৃষক ছবুর আলী সরদারকে ২০ হাজার টাকা অর্থ সহায়তা দেয়া হয়েছে।

২১ মার্চ সোমবার দুপুরে তার হাতে ২০ হাজার টাকার চেক তুলে দেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ।

২ মার্চ চাঁদপুর টাইমসে চাঁদপুরে আগুনে পোড়া ঘরে অসহায় পরিবারের মানবেতর জীবনযাপন এ সক্রান্ত একটি সংবাদ প্রকাশ হয়। বিষয়টি নজরে এলে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এই প্রতিবেদকের মাধ্যমে অসহায় কৃষককে দেখা করাতে বলেন। পরবর্তীতে তিনি অসহায় কৃষকের আবেদনের প্রেক্ষিতে তাকে অর্থ সহায়তার আশ্বাস দেন। সে আশ্বাসের সূত্র ধরেই যাচাই-বাছাই শেষে সরকারি কোষাগার থেকে বসতঘর মেরামতের জন্য তাকে ২০ হাজার টাকা অর্থ সহায়তা দেয়া হয়।

বসতঘর মেরামত অর্থ সহায়তা পেয়ে আনন্দিত কৃষক সবুর আলী চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশকে ধন্যবাদ জানান। পাশাপাশি তিনি জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন তথা সরকারকে প্রাণভরে দোয়া করেন।

প্রসঙ্গত, গত ২৮ ফেব্রুয়ারি চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়ন চরবাকিলা গ্রামের
সরদার বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ওই বাড়ির ছবুর আলী সরদারের একমাত্র বসত ঘরটি আগুণে পুড়ে যায়। এরপর থেকে তিনি আগ্নিকাণ্ডের দগ্ধতা নিয়ে দাঁড়িয়ে থাকা ঘরে ঝুঁকিপূর্ণভাবে মানবেতর জীবন-যাপন করছিলেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২১ মার্চ ২০২২