চাঁদপুর টাইমসে সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী পেল হুইল চেয়ার

চাঁদপুর টাইমসে সংবাদ প্রকাশের পর হুইল চেয়ার পেল অসহায় নিঃস্ব প্রতিবন্ধী সিরাজুল ইসলাম ভূঁইয়া। ১৫ নভেম্বর সোমবার ১২ টার দিকে চাঁদপুর শহরের উত্তর শ্রীরামদী রেলওয়ে জিটিসি কলোনিতে তার হাতে হুইল চেয়ারটি তুলে দেয়া হয়েছে। তবে যিনি হুইল চেয়ারটি প্রদান করেছেন তার নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়েছেন তিনি।

১৪ নভেম্বর রোববার চাঁদপুর টাইমসে অসহায় নিঃস্ব প্রতিবন্ধী সিরাজুলের একটি ঘর ও হুইল চেয়ারের আকুতি  শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। আর এই সংবাদটি চাঁদপুর সদর উপজেলার সেকদী গ্রামের একটি প্রাইভেট কোম্পানিতে চাকরিরত এক যুবকের নজরে পড়লে তিনি মানবতার দিক বিবেচনা করে অনুপ্রানিত হয়ে তাকে এ হুইল চেয়ারটি প্রদান করেন। আরসিটি সোমবার সকালে তার ভগ্নিপতিকে দিয়ে এই প্রতিবেদক এর মাধ্যমে অসহায় সিরাজুল ইসলামের হাতে তুলে দেওয়া হয়।

প্রসঙ্গত,  ৪/৫ বছরে পূর্বেও সিরাজুল ইসলাম ভূঁইয়া চাঁদপুর শহরের কালী বাড়ি-শপথ চত্বর এলাকায় ফুটপাতে বিভিন্ন ফল বিক্রি করতেন। তার সংসার জীবনে স্ত্রী আঞ্জুমা বেগমসহ এক ছেলে এক মেয়ে ছিলো। বেশ ভালোই চলছিলো তার সুখের সংসার।

হঠাৎ  কাল বৈশাখী ঝরের মতো প্যারালাইসিসে আক্রান্ত হয়ে তার শরীরের বাম পাশটি অপশ হয়ে অকেজো হয়ে পড়ে। এতে চিকিৎসার জন্য তার অনেক টাকা ব্যয় করতে হয়।  সুস্থ জীবন ফিরে পেতে জীবনের সমস্ত সঞ্চয় শেষ করেন। এমন কি চিকিৎসার জন্য তার একটি সাপড়াঘর মাত্র ৬ হাজার টাকায় বিক্রি করে দেন। তাতেও তার ভাগ্যের চাকা ঘুরেননি।

ধীরে ধীরে সিরাজুল ইসলাম শারিরীক ভাবে ভেঙ্গে পড়ে প্যারালাইসিসে আক্রান্ত হয়ে তার শরীরের বাম পাশটি অপশ হয়ে অকেজো হয়ে পড়ে। অসহায় সিরাজুল ইসলাম বর্তমানে চাঁদপুর শহরের উত্তর শ্রীরামদী রেলওয়ে জিটিসি কলোনীতে একটা ছাপড়া ঘরে একাকীত্ব ভাবে বসবাস করে চলেছেন।

তার এমন অসহায় জীবনের কথা নিয়ে একটি ঘর উইডথ হুইল চেয়ারের আকুতি জানিয়ে সংবাদ প্রকাশিত হলে তারই প্রেক্ষিতে এই হুইল চেয়ার প্রদান করেন নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ১৫ নভেম্বর ২০২১

Share