Home / চাঁদপুর / ৬ সপ্তাহের জামিন পেলেন চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিবসহ অন্যান্য আসামিরা
Kazi Ibrahim Jewel
কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়লে

৬ সপ্তাহের জামিন পেলেন চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিবসহ অন্যান্য আসামিরা

চাঁদপুরে পুলিশ আহত ও বিস্ফোরক আইনে জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েলকে প্রধান আসামি করে ৮৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত প্রায় ২শ’ জনের মামলায় হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জন্য সকল আসামিদের জামিন দেয়া হয়েছে।

আসামিরা ফৌজদারি কার্যবিধির ধারা ৪৯৫ এর অধীনে চাঁদপুর মডেল থানার মামলা নং-২৯ তাং ১১/৩/২০২২ইং বাংলাদেশের সুপ্রিম কোর্টের হিবল হাইকোর্ট বিভাগের কাছে আগাম জামিনের জন্য একটি আবেদন দাখিল করেন।

আরও পড়ুন….  চাঁদপুরে জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিবকে প্রধান আসামি করে প্রায় ৩শ’ জনের বিরুদ্ধে মামলা

বিস্ফোরক দ্রব্য আইন, ১৯০৮ এর ধারা ৩৬০/৬ এবং দণ্ডবিধির ১১৮৬/৩৩২/৩৫৩/৪২৭/৩৪ এর অধীনে ২০২২ সালের জিআর নং ১৩৫ এফ ২০২২ এর সাথে সঙ্গতিপূর্ণ, যা মেড ম্যাজিস্ট রেট চীফ জুডিশিয়াল ম্যাজিস্টের বিচারে নতুন বিচারাধীন।

১৫ মার্চ ডিভিশন সৈকতে বাংলাদেশ সুপ্রীম কোর্টের মাননীয় হাইকোর্ট ডিভিশন তাদের লর্ডশিপ জনাব বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং জনাব বিচারপতি সেলিম অভিযুক্ত-আবেদনকারীদের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

আরও পড়ুন…   কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নিন্দা ও প্রতিবাদ

প্রসঙ্গত, গত ৯ মার্চ চাঁদপুরে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে পুলিশ ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এতে পুলিশ,স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মী ও পথচারীসহ প্রায় অর্ধশত আহত হয় ।

স্টাফ করেসপন্ডেট, ১৫ মার্চ ২০২২