Home / চাঁদপুর / চাঁদপুর জেলা স্টুডেন্টস এ্যাসোসিয়েশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ইফতার মাহফিল
স্টুডেন্টস

চাঁদপুর জেলা স্টুডেন্টস এ্যাসোসিয়েশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ইফতার মাহফিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীদের সংগঠন ‘চাঁদপুর জেলা স্টুডেন্টস এ্যাসোসিয়েশন’ বিশ্ববিদ্যালয়ের ইফতার মাহফিল ৮ এপ্রিল শুক্রবার চট্টগ্রাম শহরের মুরাদপুরে হোটেল জামান রেস্টুরেন্ট এন্ড বিরিয়ানী হাউজে অনুষ্ঠিত হয়েছে।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাসোসিয়েশনের প্রধানপৃষ্ঠপোষক লায়ন আলহাজ্ব আবেদ আলী ভূঁইয়া, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিজ্ঞান বিভাগের সম্মানিত প্রভাষক ইকরাম আনসার তুহিন, এ্যাসোসিয়েশনের পৃষ্ঠপোষক কাজী আব্দুস সোবহান, বাংলাদেশ রেলওয়ের চাঁদপুর জেলা সমিতির যুগ্ম সম্পাদক মো: আবু বক্কর সিদ্দিক ও সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের, এ্যাসোসিয়েশনের ছাত্র উপদেষ্টাবৃন্দ, চট্টগ্রামে বসবাসরত চাঁদপুরের বিভিন্ন পেশাজীবী মানুষ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মোঃ মুরাদ হোসেনের সঞ্চালনায় পবিত্র কুরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তার শুভেচ্ছা বক্তব্যে উপস্থিত সবাই ধন্যবাদ জানান। এরপর উপস্থিত অতিথিবৃন্দ পর্যায়ক্রমে তাদের বক্তৃতা প্রদান করেন। সংগঠনটির প্রধানপৃষ্ঠপোষক লায়ন আলহাজ্ব আবেদ আলী ভূঁইয়া বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে দুটি কাজ বিশেষভাবে করা উচিত। এক. সুশিক্ষা অর্জন করা, দুই. মা-বাবার প্রতি সবসময় সদাচরণ করা। এই মাহে রমাদানে বাবা-মায়ের প্রতি বেশি বেশি দোয়া করা। ইফতার প্রোগ্রামে উপস্থিত চবির এ্যাকাউন্টিং বিভাগের শিক্ষার্থী ইবনে আরমান বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্লাস চলমান থাকায় পরিবারের সাথে এবার ইফতার করার সুযোগ পাচ্ছি না। কিন্তু চাঁদপুরের মানুষদেরকে নিয়ে একসাথে ইফতার করতে পেরে পরিবারের শুন্যতা কিছুটা লাগব হচ্ছে এবং সত্যি খুব ভালো লাগছে।

উল্লেখ, ‘চাঁদপুর জেলা স্টুডেন্টস এ্যাসোসিয়েশন’ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নামক সংগঠনটি প্রতিবছর চট্টগ্রামে বসবাসরত চাঁদপুরের বিভিন্ন পেশাজীবী মানুষ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইফতার মাহফিল আয়োজন করে। যা সংগঠনটির বার্ষিক কর্মপরিকল্পনার একটি বিশেষ অংশ। এছাড়াও তারা বছরের শুরুতে বর্ষপঞ্জি উন্মোচন ও বিতরণ, জাতীয় দিবস উদযাপন, বনভোজন, শিক্ষা সেমিনার, বাৎসরিক ম্যাগাজিন, বৃক্ষরোপনসহ নানানধর্মী স্বেচ্ছাসেবামুলক কাজ করে থাকে।

মোঃ মুরাদ হোসেন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়