Home / চাঁদপুর / চাঁদপুরে ইশা ছাত্র আন্দোলনের সম্মেলন ও কমিটি গঠন
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন

চাঁদপুরে ইশা ছাত্র আন্দোলনের সম্মেলন ও কমিটি গঠন

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

২৯ ডিসেম্বর রোববার বিকেলে বিপনিবাগ পার্টি হাউসে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মোঃ নেছার উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম. হাসিবুল ইসলাম।

তিনি বলেন, শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে ছাত্র সমাজকে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে। আজ দেশের শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নেই। ছাত্রলীগ দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে সন্ত্রাসের রাজত্ব কায়েম করছে। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি নুরুর উপর যে অমানবিক হামলা চালিয়েছে তা আপনারা দেখেছেন। কায়েমী স্বার্থবাদী ও সন্ত্রাসের রাজত্বের বিরুদ্ধে ছাত্রসমাজকে রুখে দাঁড়াতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান ছাত্র নেতাদের মাঝে আদর্শ ও নৈতিকতা নেই বললেই চলে। আগামী দিনে বাংলাদেশের নেতৃত্ব তৈরিতে ছাত্রদেরকে যোগ্য দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বিজ্ঞানভিত্তিক কর্মমুখী সর্বজনীন যোগ্য ও দক্ষ নেতৃত্ব গড়ে তুলতে কাজ করছে।

ইশা ছাত্র আন্দোলনের জেলা সাধারণ সম্পাদক সেলিম হুসাইন এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মোঃ জয়নাল আবদীন, সাধারণ সম্পাদক কে ইয়াসীন রাশেদসানী, জেলা ওলামা মাশায়েখ পরিষদের সভাপতি মাওলানা নুরুল আমীন, ইসলামী আন্দোলনের নেতা আলহাজ্ব শাহজাহান মোল্লা, জেলা শিক্ষক ফোরামের সভাপতি গাজী মোহাম্মদ হানিফ, জেলা শ্রমিক আন্দোলনের সভাপতি পীরজাদা মাওলানা আফসার উদ্দিন, জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা মোঃ হেলাল আহমদ, ইসলামী আন্দোলনের জেলা ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মমতাজুর রহমান।

এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের নেতা জুবায়ের আহমাদ, আনোয়ার আল নোমান, জেলা ছাত্র আন্দোলনের সাংগঠনিক সম্পাদক আবুল বাশার, কওমি মাদ্রাসা বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, আলিয়া মাদ্রাসা বিষয়ক সম্পাদক শাহজালাল হোসাইন, উজানী শাখা ছাত্র আন্দোলনের সভাপতি মাহদী হাসান প্রমূখ।

সম্মেলনে ২০২০ সালের জন্য ছাত্র আন্দোলনের নতুন জেলা কমিটি ঘোষণা করা হয় এতে সভাপতি মোঃ নেছার উদ্দিন, সহ সভাপতি সেলিম হোসাইন ও কামরুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়।

প্রতিবেদক:মাজহারুল ইসলাম অনিক