Home / চাঁদপুর / চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক জামিন না-মঞ্জুর
চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক জামিন না-মঞ্জুর
চাঁদপুর আদালত প্রাঙ্গনে আইনজীবীদের সাথে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক। ফাইল ছবি।

চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক জামিন না-মঞ্জুর

মিজানুর রহমান রানা | আপডেট: ০২:১২ অপরাহ্ণ, ২৬ আগস্ট ২০১৫, বুধবার

চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের জামিন আবেদন বুধবার চাঁদপুরের বিজ্ঞ আদালত না-মঞ্জুর করেছেন।

ওইদিন চাঁদপুর জেলা জজ আদালতে তাঁর আইনজীবীরা জামিনের আবেদন করলে আদালত তার জামিন আবেদন শুনানী শেষে নাকচ করেন। এ সময় আদালতে উপস্থিত ছিলেন চাঁদপুরের সাবেক পিপি কামরুল ইসলাম সহ একাধিক আইনজীবী।

জানা যায়, জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিককে জিআর ৫৬ ও জিআর ১৪৮ এ দুটি মামলায় আসামী করা হয়। এ দুটি মামলায় উচ্চাদালতে আগাম জামিন মঞ্জুর করা হলেও চাঁদপুর নিম্নাদালতে জিআর ১৪৮ নং মামলায় তার জামিন না-মঞ্জুর করা হয়।

প্রসঙ্গত, গত ১৮ আগস্ট মঙ্গলবার চাঁদপুর আদালতে হাজিরা দিতে এসে চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিকসহ একই মামলায় চাঁদপুর শহর বিএনপির সাধারণ সম্পাদক আক্তার মাঝি ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক আফজাল হোসেনকেও জামিনের আবেদন নাকচ করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন চাঁদপুর জজ আদালত। একই দিন জিআর ৫৬ নং একটি মামলায় তাদেরকে জামিন দেয়া হয়।

গত ১৮ মার্চ রাতে চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা এলাকায় ট্রাকে পেট্রোল বোমা মেরে তিনজনকে হত্যার ঘটনায় চাঁদপুর সদর মডেল থানায় মামলা হয়। ১৮ আগস্ট মঙ্গলবার দুপুরে চাঁদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাকিম বিল্লাহর আদালতে হাজির হয়ে আসামীদের উপস্থিতিতে তাদের পক্ষে আইনজীবীগণ জামিন চাইলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন ।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫