চাঁদপুর

চাঁদপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে শহরে বিন স্থাপন

করোনা ভাইরাসের বিস্তার রোধে জেলা প্রশাসন, চাঁদপুর ও পরিবেশ অধিদপ্তর, চাঁদপুরের উদ্যোগে ২৮ জুলাই মঙ্গলবার শহরের বিভিন্ন স্থানে বিন স্থাপন করা হয়েছে।
সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে বিন স্থাপন কার্যক্রমের উদ্বোধন করেন উপপরিচালক, স্থানীয় সরকার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক জনাব এ, এইচ, এম, রাসেদ, পরিদর্শক জনাব উত্তম কুমার, চাঁদপুর পৌরসভার সচিব জনাব মোঃ আবুল কালাম ভূইয়াসহ অন্যান্যরা। পরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ চত্বরে ০২টি বিন স্থাপন করা হয়।

চাঁদপুর সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব কানিজ ফাতেমা বিন স্থাপন কার্যক্রমে অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের বিস্তার রোধে চাঁদপুরের জেলা প্রশাসক জনাব মোঃ মাজেদুর রহমান খান মহোদয়ের সার্বিক নির্দেশনায় চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে এসকল বিন স্থাপন করা হচ্ছে। শহরের কয়েকটি জায়গায় বিন স্থাপন শেষে পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয় হতে বাকী বিনগুলো চাঁদপুর পৌরসভার নিকট হস্তান্তর করা হয়। শহরের মোট ১৮ টি বিন চাঁদপুর পৌরসভার সার্বিক তত্ত¡াবধানে থাকবে। এখানে জনসাধারণ তাদের ব্যবহৃত মাস্ক, হ্যান্ড গøাভসসহ অন্যান্য সংক্রামক বর্জ্যগুলো ফেলবে।

পরে প্রতিদিন চাঁদপুর পৌরসভা কর্তৃক বর্জ্যসমূহ অপসারণ করা হবে। বাকী বিনগুলো পর্যায়ক্রমে শহরের বিভিন্ন স্থানে স্থাপন করবে চাঁদপুর পৌরসভা। বিনগুলো গণপূর্ত বিভাগ, সড়ক বিভাগ ও এলজিইডি, চাঁদপুর হতে প্রদান করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তি, ২৮ জলাই ২০২০

Share