Home / শীর্ষ সংবাদ / চাঁদপুর জেলা প্রশাসনের স্বাধীনতা-জাতীয় দিবস উদযাপনে কর্মসূচি
Flag--..

চাঁদপুর জেলা প্রশাসনের স্বাধীনতা-জাতীয় দিবস উদযাপনে কর্মসূচি

চাঁদপুর জেলা প্রশাসক কর্তৃক মহান স্বাধীনতা দিবসও জাতীয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যাপক কর্মসূচি
গ্রহণ করা হয়েছে ।

সকল বীর মুক্তিযোদ্ধা ও সম্ভ্রম হারানো মা বোনদের ও মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিনিময়ে আমাদের অর্জিত স্বাধীনতা। সেই প্রিয় স্বাধীনতা দিবস উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

২৫ মার্চ সারা দিন চাঁদপুর শিল্পকলা একাডেমিতে শিশুদের উপস্থিতিতে উপস্থিত বক্তৃতা,আবৃত্তি দেশাত্মবোধক গান, চিত্রাঙ্গন প্রতিযোগিতা আয়োজন থাকবে।

কর্মসূচির মধ্যে রয়েছে ২৬ মার্চ সন্ধ্যা থেকে সকল বেসরকারি-সরকারি প্রতিষ্ঠানে আলোকসজ্জা । ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে অঙ্গীকারের পাদদেশে পুষ্পস্তবক অর্পণ,সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান জাতীয় পতাকা উত্তোলন ।

সকাল আটটায় জেলা প্রশাসন কর্তৃক চাঁদপুর স্টেডিয়ামে সকাল ৮ টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ, আনসার ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, কারারক্ষী, রোভার স্কাউটস,গার্ল গাইডস, কমিউনিটি পুলিশ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সংগঠনের সালাম গ্রহণ, শিক্ষা প্রতিষ্ঠানসমূহ ও শিশকিশোর সংগঠনের ডিসপ্লে প্রদর্শন ।

এর পর বেলা ১১ টায় সার্কিট হাউজে বীর মুক্তিযোদ্ধা শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন। বেলা ১২ চাঁদপুর স্বাধীনতা দিবস কাবাডি ও টেনিস প্রতিযোগিতা । জাতির শান্তি কামনা ও বীর শহীদদের আত্মার শান্তি কামনা করে মসজিদে , গির্জায় ও মন্দিরে দোয়া বা প্রার্থনা এবং হাসপাতাল জেলখানা,এতিমখানা, সরকারি শিশুসদনে উন্নতমানের খাবার পরিবেশন।

বিকেল তিনটায় চাঁদপুর সরকারি মহিলা কলেলে মহিলাদের আলোচনা সভা , প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। বিকেল ৪ টায় প্রীতি ফুটবল প্রতিযোগিতা ।

সন্ধ্যা সাড়ে ছয়টায় শিল্পকলা একাডেমিতে মুক্তিযুদ্ধবিষয়ক ‘ মুক্তিযুদ্ধ,স্বাধীনতা,সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার ’- শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ।

আবদুল গনি , ২৩ মার্চ ২০২১