চাঁদপুর

মুজিব নগর দিবসে চাঁদপুর জেলা প্রশাসনের আলোচনা সভা

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে মুজিব নগর দিবসে সোমবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। অতিরিক্ত জেলা প্রশাসক মো.মাসুদ হোসেনের সভাপতিত্বে ও জেলা কালচারাল অফিসার আবু ছালেহ্ মো.আব্দুল্লাহর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহাদাৎ হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা.সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, মুক্তিফৌজ ফাউন্ডেশনের সভাপতি ও বিশিষ্ট লেখক প্রকৌ.মো.দেলোয়ার হোসেন, জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়িকা অধ্যাপিকা মাসুদা নূর খান, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সালাউদ্দিন মো. বাবর।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘ঐতিহাসিক মুজিবনগর এবং আমাদের মুক্তিযুদ্ধ -অঙ্গাঙ্গীভাবে জড়িত। আগামী প্রজন্মের মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধাদের সম্পর্কে জানার অন্যতম স্থান হচ্ছে মুজিবনগর। আর এজন্যেই আমাদের প্রধানমন্ত্রী মুজিবনগরকে দ্বিতীয় বাংলাদেশে রাজধানী হিসেবে মনে করেন।

মুজিবনগর সরকার গঠনের একটি বিশেষ কারন রয়েছে। পুরো মুক্তিযুদ্ধকে সঠিক এবং দিক-নির্দেশনামুলকভাবে পরিচালনা করার জন্যেই মুজিবনগর সরকার গঠন করা হয়। এ সরকারের মাধ্যমেই আমাদের মুক্তিযুদ্ধ পরিচালিত হয় এবং আমরা স্বাধীনতা লাভ করি। মুজিব নগর সরকার স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার। ’

এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ জেলা শাখার সভাপতি পীযূষ কান্তি রায় চৌধুরী, কবিতার কাগজ তরী’র প্রধান উপদেষ্টা কবি ও লেখক ডা.পীযূষ কান্তি বড়–য়া, সাংস্কৃকিতিক ব্যক্তিত্ব স্বপন সেন গুপ্ত, থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল প্রমুখ।

প্রতিবেদক : আশিক বিন রহিম
আপডেট, বাংলাদেশ সময় ৯: ২০ পিএম, ১৭ এপ্রিল ২০১৭, সোমবার
এজি

Share