Home / চাঁদপুর / চাঁদপুর জেলা প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দা, সৌদি আরবের নেতৃবৃন্দের মতবিনিময়
প্রবাসী

চাঁদপুর জেলা প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দা, সৌদি আরবের নেতৃবৃন্দের মতবিনিময়

চাঁদপুরের সাংবাদিকদের সাথে চাঁদপুর জেলা প্রবাসী কল্যান সমিতি জেদ্দা,সৌদি আরবের নেতৃবৃন্দের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর শহরের প্রেসক্লাব ভবনের এলিট চাইনিজ রেস্টুরেন্ট মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর প্রবাসী কল্যান সমিতি জেদ্দা,সৌদি আরব শাখার সদস্য সচিব জয়নাল আহমেদ বেপারী।

প্রেসক্লাব সভাপতি এ এইচ এম আহসান উল্যাহর সভাপতিত্বে চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক জি এম শাহীনের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রবাসী কল্যান সমিতি জেদ্দা, সৌদি আরবের আহবায়ক মোঃ হাবিবুর রহমান হাবিব।

সৌদি আরবের যে কোন জায়গায় প্রবাসী চাঁদপুরের যে কেউ বিপদে পরলে আমাদের সংগঠন এগিয়ে যায়। অনেক প্রবাসীরা বিদেশে মারা যায়, টাকার জন্য লাশ আনতে পারে না। প্রবাসীদের লাশটি দেশে আনতে সরকারের পাশাপাশি আমাদের সংগঠনও সহায়তা করবে।

কল্যাণকর কাজের জন্যে নানা পেশার মানুষ নানা ভাবে সুয়োগ সুবিধা এবং ভাতা পায়৷ কিন্তু দেশের কল্যাণে নিবেদিত ভাবে কাজ করা প্রবাসীরা সে ভাবে সম্মান ও মূল্যায়ন পায় না। ক রেমিটেন্স যোদ্ধারা একবারে দেশে চলে আসলে ভাতা তো দূরের কথা বিমানবন্দরে যে ব্যবহার করা হয়,তা খুবই দুঃখজনক।

রেমিটেন্স যোদ্ধারা এয়ারপোর্টে নূন্যতম সম্মানটুকু যেনো পায় সে বিষয়ে কার্যকর উদ্যোগ প্রয়োজন । সৌদি আরবের রাষ্ট্রদূত চাঁদপুরের। বর্তমানে সৌদি আরবে প্রবাসীরা অনেক সহযোগিতা পায়।

এই সমিতি চাঁদপুর জেলার ৮টি উপজেলার যে কোন সৌদি প্রবাসী সব ধরনের সহযোগিতা পাবে।

প্রতিবেদক: শরীফুল ইসলাম, ১৫ জুন ২০২৩