Home / চাঁদপুর / চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন : ৫৮ প্রার্থীর মনোনয়ন দাখিল
জেলা পরিষদ

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন : ৫৮ প্রার্থীর মনোনয়ন দাখিল

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন ২০২২ এর তফসিল ঘোষণার পর থেকেই সারা দেশের ন্যায় চাঁদপুর জেলায় ব্যস্ত সময় পার করছে প্রার্থীরা। ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। আর দাখিল করেছেন চেয়ারম্যান পদে ৬ জনসহ মোট ৫৮ জন।

চেয়ারম্যান পদের প্রার্থীরা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক কামরুল হাসান ও জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন এর নিকট মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সকাল ৮ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যরা চাঁদপুর জেলা নির্বাচন অফিসের কার্যালয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ জামশেদুল ইসলাম সিকদার এর নিকট মনোনয়নপত্র দাখিল করেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়,চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬জন, সাধারণ সদস্য পদে ৩৯ জন ও সংরক্ষিত সাধারণ সদস্য পদে ১৩ জনসহ মোট ৫৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

জেলা পরিষদ

আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী
ইউসুফ গাজীর মনোনয়ন পত্র দাখিল

এরা হলেনঃ চেয়ারম্যান পদে চাঁদপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক প্রশাসক আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারী, আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউসুফ গাজী, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, প্রবাসী জাকির হোসেন প্রধানীয়া ও মোঃ নাছির উদ্দীন। শুধু চেয়ারম্যান পদে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মনজুর আহমদ মনোনয়নপত্র সংগ্রহ করলেও তা দাখিল করেন নি।

সাধারণ সদস্য পদে ( চাঁদপুর সদর) ১নং ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেনঃ সাবেক জেলা পরিষদ সদস্য মোঃ মুকবুল হোসেন মিজি, মোহাম্মদ মনিরুজ্জামান মানিক, জাকির হোসেন হিরু, মোঃ শাহ আলম খান, মোঃ ইকবাল হোসেন পলাশ পাটওয়ারী, মোঃ মাহবুবুর রহমান,আবুল বারাকাত লিজন পাটওয়ারী।

সাধারণ সদস্য পদে (হাইমচর) ২নং ওয়ার্ড থেকে মনোনয়রপত্র দাখিল করেছেন খোরশেদ আলম ও এস. এম. কবির।

সাধারণ সদস্য পদে (ফরিদগঞ্জ) ৩নং ওয়ার্ড থেকে মশিউর রহমান, মোঃ শাহাবুদ্দিন হোসেন, মোঃ মিজানুর রহমান ভূইয়া, আলী আক্কাস মনোনয়নপত্র দাখিল করেছেন।

সাধারণ সদস্য পদে (মতলব দক্ষিণ) ৪ নং ওয়ার্ড থেকে সাবেক জেলা পরিষদ সদস্য মোঃ আল-আমিন ফরাজী, জসিম উদ্দিন, মোঃ রিয়াদুল আলম, বাদল ফরাজী, মোঃ ফরহাদ হোসেন মনোনয়নপত্র দাখিল করেন।

সাধারণ সদস্য পদে (মতলব উত্তর উপজেলা) ৫ নং ওয়ার্ড থেকে মোঃ আলাউদ্দিন, মিনহাজ উদ্দিন খান, মোঃ হাবিবুর রহমান, জহিরুল ইসলাম, আব্দুল্লাহ মোহাম্মদ ইসা, আবুল খায়ের
মনোনয়নপত্র দাখিল করেন।

সাধারণ সদস্য পদে (কচুয়া উপজেলা) ৬ নং ওয়ার্ড থেকে মনোনয়রপত্র মনোনয়নপত্র দাখিল করেন জোবায়ের হোসেন, তৌহিদ ইসলাম, বিল্লাল হোসেন, মোহাম্মদ জামাল হোসেন, আহসান হাবিব প্রাঞ্জল, মোঃ সালাউদ্দিন।

সাধারণ সদস্য পদে (হাজীগঞ্জ উপজেলা) ৭নং ওয়ার্ড থেকে মোঃ বিল্লাল হোসেন ও আঃ রব মিয়া মনোনয়নপত্র দাখিল করেন।

সাধারণ সদস্য পদে (শাহরাস্তি উপজেলা) ৮নং ওয়ার্ড থেকে তুহিন খান, মাহবুব আলম, মোঃ জাকির হোসেন, মোঃ মনির হোসেন, মোঃ বিল্লাল হোসেন, মোঃ ইব্রাহিম খলিল পন্ডিত তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী হিসাবে ১ নং ওয়ার্ড (সদর, ফরিদগঞ্জ, হাইমচর) থেকে আয়শা রহমান, জোবেদা মজুমদার খুশি, মারজানা বেগম মনোনয়নপত্র দাখিল করেছেন।

সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী হিসাবে ২ নং ওয়ার্ড (মতলব উত্তর, মতলব দক্ষিন, কচুয়া) থেকে শামছুন নাহার, নাজমা আক্তার আখি ও তাছলিমা আক্তার মনোনয়নপত্র দাখিল করেছেন।

সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী হিসাবে ৩ নং ওয়ার্ড (হাজীগঞ্জ ও শাহরাস্তি) থেকে জোবেদা মজুমদার খুকি, জান্নাতুল ফেরদৌসী, মুক্তা আক্তার, রুবি বেগম, ছকিনা বেগম, শিউলি আক্তার মনোনয়নপত্র দাখিল করেছেন।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ১৫ সেপ্টেম্বর ২০২২