Home / চাঁদপুর / চাঁদপুর জেলা ছাত্র হিযবুল্লাহ সম্মেলন সম্পন্ন
চাঁদপুর জেলা ছাত্র হিযবুল্লাহ সম্মেলন সম্পন্ন

চাঁদপুর জেলা ছাত্র হিযবুল্লাহ সম্মেলন সম্পন্ন

বাংলাদেশ ছাত্র হিযবুল্লাহ চাঁদপুর জেলা শাখার সম্মেলন ২০১৮ মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ১০ টায় চাঁদপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে।

এতে সংগঠনের জেলা সভাপতি মুহাম্মদ মজিবুর রহমান ও সাধারণ সম্পাদক হাফেজ মুহ. দ্বীন ইসলামসহ ২৭ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেয়া হয়।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র হিযবুল্লাহর কেন্দ্রিয় সভাপতি মোহাম্মদ এনায়েতুল্লাহ ফয়রাভী।

তিনি তাঁর বক্তব্যে বলেন, ছাত্র হিযবুল্লাহ একটি দ্বীনি অরাজনৈতিক সংগঠন। এ সংগঠন ১৯৫২ সালে ছারছীনার পীর মরহুম আল্লামা শাহ্ সূফী নেছারউদ্দীন আহমদ (রহঃ) প্রতিষ্ঠা করেন। তিনি ছাত্র সমাজকে আমল-আখলাকে নায়েবে নবীর আদর্শে রুপ দিতে নিরলস কাজ করেছেন। আর এ কারণেই ছাত্র সমাজের মধ্যে মূল্যবোধ ও নৈতিকতা প্রতিষ্ঠায় ছাত্র হিযবুল্লাহ ভূমিকা অপরিসীম।

তিনি বলেন, একজন মানুষকে আল্লাহ ওয়ালা করার যতগুলো কর্মসূচি আছে, তা ছাত্র হিযবুল্লাহ গ্রহণ করেছে। এ দেশে বহু ইসলামী সংগঠন আছে। কিন্তু সকল ইসলামী সংগঠনের তুলনায় আমলে-আখলাকে, সিরাত-সূরতে গোটা বাংলায় ছাত্র হিযবুল্লাহ শীর্ষে রয়েছে। দলীয় রাজনীতির উর্দ্ধে থেকে আমীরে হিযবুল্লাহর নেতৃত্বে সকল পর্যায়ের নেতা-কর্মীকে আমলী পরিবেশ গঠন করতে সকলকে আহবান জানান।

এছাড়া আগামী ২৯ জানুয়ারি ছারছীনা শরীফে ছাত্র হিযবুল্লাহর কেন্দ্রিয় সম্মেলনে যোগদান করতে সকলের প্রতি আহবান জানান তিনি।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাত্র হিযবুল্লাহর কেন্দ্রিয় মহাসচিব শামছুল আলম মোহেব্বী, সহ-সভাপতি মুহাম্মদ তাজুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক শেখ মুহাম্মদ জাকির, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. জাকির হোসেন, শিক্ষা ও গভেষণা সম্পাদক মো. আবদুর রহমান নূর, ছারছীনা মাদ্রাসার ক্যাম্পাস শাখার সাবেক সভাপতি ড. মুফতি মো. সাইফুল ইসলাম আজহারী, চাঁদপুর শহর জমইয়াতে হিযবুল্লাহর যুগ্ম-সম্পাদক মাও. মুহাম্মদ আবদুর রহমান গাজী, চাঁদপুর জেলা যুব হিযবুল্লাহর সাবেক সাধারণ সম্পাদক মাও. মো. জাকির হোসাইন, মুসলিম বয়েজ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাও. মো. আল আমিন, হাজীগঞ্জ যুব হিযবুল্লাহর সাধারণ সম্পাদক মো. গিয়াসউদ্দিন প্রমুখ।

চাঁদপুর জেলা ছাত্র হিযবুল্লাহর আহবায়ক মুহাম্মদ মজিবুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক মো. রফিকুল ইসলাম ও মো. মহসিন খানের যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ছাত্র হিযবুল্লাহর জেলা সদস্য সচিব আহবায়ক মো. হাবিবুর রহমান, যুগ্ম আহবায়ক মো. সোলায়মান, সংগঠনের হাইমচর উপজেলা সাধারণ সম্পাদক মো. আল আমিন, কচুয়া উপজেলা সভাপতি মো. শাহ জালাল, হাজীগঞ্জ উপজেলা সভাপতি মো. ইয়াছিনসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

সম্মেলনে জেলার বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দসহ স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্রবৃন্দ অংশ নয়।

প্রতিবেদক:মাজহারুল ইসলাম অনিক ও কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ৯ : ০০ পিএম, ১৬ জানুয়ারি ২০১৮,মঙ্গলবার
এইউ