Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ‘পেট্রোল ঢেলে’ তথ্য সেবা কেন্দ্র পুড়িয়েছে দুর্বৃত্তরা
Information-center

ফরিদগঞ্জে ‘পেট্রোল ঢেলে’ তথ্য সেবা কেন্দ্র পুড়িয়েছে দুর্বৃত্তরা

রাতের আঁধারে কে বা কারা ‘পেট্রোল ঢেলে’ ফরিদগঞ্জের ১১ নং চরদুখিয়া ইউনিয়ন পরিষদে আগুন দিয়েছে। আগুনে ওই পরিষদের তথ্য সেবা কেন্দ্রের মালামাল সহ প্রয়োজনীয় সকল তথ্য ও নথিপত্র পুড়ে ছাঁই হয়ে গেছে।

সোমবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাতের কোন এক সময়ে এ ঘটনা ঘটে। মঙ্গলবার সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এলাকাবাসী ও সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার ভোররাতে কে বা কারা উক্ত ইউনিয়ন পরিষদের সচিবের কক্ষ ও তথ্য সেবা কেন্দ্রের অফিসের ভেতরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। আগুনে সচিবের কক্ষের তেমন ক্ষতি না হলেও তথ্য সেবা কেন্দ্রের অফিসে থাকা দুটি কম্পিউটার ও একটি প্রিন্টার সহ প্রয়োজনীয় সব নথি পুড়ে ছাই হয়ে গেছে। আগুনের ধোয়া দেখে উক্ত পরিষদের এক নৈশ প্রহরী সহ স্থানীয়রা আগুন নেভাতে সক্ষম হলেও এরই মধ্যে ব্যাপক ক্ষতিসাধন হয়ে গেছে।

মঙ্গলবার ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, আগুনে রুড়ে ছাই হয়ে এবড়ো থেবড়ো অবস্থায় পড়ে আছে তথ্য সেবা কেন্দ্রের কম্পিউটার সহ বিভিন্ন মালামাল। তথ্য সেবা কেন্দ্রের কক্ষের দেয়াল কালো হয়ে আছে।

এ সময় ওই পরিষদের সচিব কামাল হোসেন কক্ষের ফ্লোরে পড়ে থাকা পেট্রোলের আলামত দেখিয়ে বলেন, তার কক্ষের তেমন ক্ষতি না হলেও তথ্য সেবা কেন্দ্রের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। বর্তমান ইউপি চেয়ারম্যান বাছির আহাম্মেদ চিকিৎসার জন্য থাইল্যান্ডে অবস্থান করছেন।

এ ব্যপারে সংশ্লিষ্ট ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান হাসান আহাম্মেদ সুমন বলেন, উপজেলা নির্বাহী অফিসার ও থানা পুলিশকে এ বিষয়ে জানানো হয়েছে। মামলা দায়েরের প্রস্তুুতি চলছে।

ফরিদগঞ্জ থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হক মঙ্গলবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্টাফ করেসপন্ডেন্ট, ফরিদগঞ্জ
২৫ সেপ্টেম্বর, ২০১৮