চাঁদপুর

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি সেলিম আকবর ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিন নির্বাচিত

উৎসব মুখর পরিবেশে সম্পন্ন হয়েছে চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন। বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা বারের দ্বিতীয় তলায় ৩টি বুথে ২শ’ ৫৭ ভোটারের মধ্যে ২শ’ ৫১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে প্রার্থী নির্বাচন করেন।

ফলাফলে বিএনপি সমর্থিত সমমনা আইনজীবী ঐক্য প্যানেল থেকে সভাপতিসহ ৮টি পদে নির্বাচিত হয়েছে। অপরদিকে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে সাধারণ সম্পাদকসহ ৭টি পদে বিজয়ী হয়েছে। রাত সাড়ে ১০টায় প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. শাহীদুল্লা কায়ছার ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে সভাপতি পদে অ্যাড. সেলিম আকবর ১৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. জহিরুল ইসলাম পেয়েছেন ১০৮ ভোট। সাধারণ সম্পাদক পদে অ্যাড. মো. জসিম উদ্দিন ভূঁইয়া ১৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. শরীফ মাহমুদ ফেরদৌস শাহীন পেয়েছেন ১০৪ ভোট। সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাড.মো: সহিদুল হক খান ১২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. মো. মাইনুল আহসান পেয়েছেন ১১৪ ভোট ।

জুনিয়র সহ-সভাপতি পদে অ্যাড. মো: আবদুল্লাহিল বাকী ১২৪ বোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. শিব গোপাল মজুমদার পেয়েছেন ১১৯ ভোট। যুগ্ম-সম্পাদক পদে অ্যাড. গাজী মো. দুলাল মিয়া ১২৯ বোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. মনির হোসেন ১১৯ ভোট পেয়েছেন। সম্পাদক ফরমস পদে অ্যাড. রেজাউল করিম ১২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. মাসুদ প্রধানীয়া পেয়েছেন ১২৩ ভোট। সম্পাদক লাইব্রেরি পদে অ্যাড. মোহাম্মদ গোলাম কাউছার শামীম ১২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. ফরিদ আহমেদ মিয়া রিপন ১১৬ ভোট। সম্পাদক সমাজকল্যাণ ও সেমিনার পদে অ্যাড. মো: তহিদুল ইসলাম তরুণ ১৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. মেরাজ আহমেদ সিদ্দিকী ১১৪ ভোট পেয়েছেন।

জেনারেল অডিটর পদে অ্যাড. মোরশেদ আলম বাবুল ১২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. মো: আলম খান মঞ্জু পেয়েছেন ১২৩ ভোট। রানিং অডিটর পদে অ্যাড. মোহাম্মদ নুরুল আমিন খান ১৫১ (সর্বোচ্চ) ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. কাজী মো: শামছুল আলম জাহাঙ্গীর পেয়েছেন ৯৭ ভোট। চেয়ারম্যান রেজিস্ট্রারিং অথরিটি পদে অ্যাড. এস এইচ এম আইয়ুব আলী চৌধুরী ১৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. মোহাম্মদ মাহবুব আলম বাবুল পেয়েছেন ১১৩ ভোট।

সম্পাদক রেজিস্ট্রারিং অথরিটি পদে অ্যাড. মো: হামিদুর রহমান মজুমদার ১২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. খোরশেদ আলম শাওন পেয়েছেন ১২১ ভোট । রেজিস্ট্রারিং অথরিটি সদস্য পদে অ্যাড. আলহাজ মো. আব্দুল জলিল খান ১২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অ্যাড. শাহরিয়ার হোসেন পাটওয়ারী ১২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. এইচ এম হেলাল উদ্দিন পেয়েছে ১১৯ ভোট। অ্যাড. নিবাস চন্দ্র সরকার ১২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. মোহাম্মদ কাইয়ুম মোল্লা পেয়েছেন ১২৮ ভোট।

নির্বাচনের ফলাফল ঘোষণা শেষে নব নির্বাচিত সভাপতি সাধারণ সম্পাদক সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ও শুভেচ্ছা জানান।

নির্বাচনে ২টি প্যানেলের ১৫টি পদের জন্য আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং বিএনপি সমর্থিত সমমনা আইনজীবী ঐক্য পরিষদের মোট ৩০ জন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করছে।

এদিকে নির্বচানকে ঘিরে গেল এক সপ্তাহ ধরে চাঁদপুর কোট এলাকায় উৎসবমূখর পরিবেশ বিরাজ করেছে। আইনজীবীদের এই নির্বাচন উপলক্ষে ইতিমধ্যে বারলাইব্রেরী এলাকা ব্যানার আর পোষ্টারে ছেয়ে গেছে। এদিন সকাল থেকে দুুপুর পর্যন্ত নির্বাচনকে কেন্দ্র করে প্রধান দু’টি রাজনীতিক দলের জেলার শির্ষ নেতৃবৃন্দের উপস্থিতি লক্ষ করা গেছে। নেতৃবৃন্দরা ভোটারদের সাথে কুশল বিনিময় ছাড়াও ভোটকেন্দ্রগুলো পরিদর্শন করেন। ভোটকেন্দ্র পরিদর্শনের আসা প্রধান দু’দলের নেতৃবেৃন্দের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব ওচমান গনি পাটোয়রাী, ইউছুফ গাজী, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পটোয়ারী, অ্যাড মজিবুর রহমান ভুইয়া, জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাড. সলিমুল্লাহ সেলিম, মাহবুবুল আনোয়ার বাবলু প্রমুখ।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

।।আপডেট : ১:৪০ এএম, ২২জানুয়ারি ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

Share