চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি মারা গেছেন

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচিত সভাপতি, জেলা আওয়ামী লীগের সদস্য, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট সাইয়েদুল ইসলাম বাবু (৫৫) আর বেঁচে নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার (২৮ জুলাই) সকাল সোয়া ৯টার দিকে তিনি রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্রসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। তিনি চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, গণপরিষদ সদস্য ও শহরের আদালত পাড়ার বাসিন্দা মরহুম অ্যাডভোকেট সিরাজুল ইসলামের সন্তান।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট ভাই ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান।

তিনি জানান, গত দুই মাস ধরে তিনি ফুসফুসের ইনফেকশনজনিত রোগে আক্রান্ত হয়ে অসুস্থ ছিলেন। চিকিৎকালীন প্রথমে আনোয়ার খান মর্ডান হাসপাতাল এবং পরবর্তীতে গত ৮ দিন আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি হন। সেখানেই আজ মৃত্যুবরণ করেন।

এদিকে অ্যাডভোকেট সাইয়েদুল ইসলাম বাবুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি। তিনি এক শোক বার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এছাড়াও জেলা আইনজীবী সমিতির সভাপতির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন।

মরহুমের প্রথম জানাজা রোববার বাদ আছর শহরের বেগম জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। পরে জানাজা শেষে ফরিদগঞ্জে নিজ গ্রামে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৮ জুলাই ২০২৪

Share