চাঁদপুরে ২৫ হাজার তালগাছ রোপণ কর্মসূচি শুরু

‘গাছ লাগান পরিবেশ বাঁচা”-এ প্রতিপাদ্যকে বান্তবায়নে চাঁদপুর জেলায় ২৫ হাজার তালগাছ রোপণ কর্মসূচি শুরু হল। জেলা প্রশাসক সম্মেলন ২০২৩ এ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত নির্দেশনার আলোকে চাঁদপুর জেলায় তালগাছ রোপণ কর্মসূচি শুরু হয়েছে।

২৪ অক্টোবর ২০২৩ জেলা প্রশাসক সম্মেলন ২০২৩ এ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত ২৫ দফা নির্দেশনার আলোকে চাঁদপুর জেলায় ২৫ হাজার তালগাছ রোপণ কর্মসূচি শুরু করা হয়েছে। এর অংশ হিসেবে আজ চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নে তালগাছ রোপণ করেছেন চাঁদপুর জেলার মান্যবর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসান।

উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন বশির আহমেদ,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক), চাঁদপুর সদরের নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত,উপজেলা নির্বাহী অফিসার, চাঁদপুর সদর, মো.হেদায়েত উল্যাহ সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, চাঁদপুর সদর সহ জেলা ও উপজেলা পর্যায়ের অংশীজন।

তালগাছে কার্বনের স্তর বেশি থাকায় তা বজ্রপাত নিরোধে সহায়তা করে। এ ছাড়াও ভূমিক্ষয়,ভূমিধস,ভূগর্ভস্থ পানির মজুত বৃদ্ধি ও মাটির উর্বরতা রক্ষা করে। সর্বোপরি,ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সবুজ বাংলাদেশ রেখে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়। তথ্য জেলা প্রশাসন ফেইজবুক থেকে নেয়া ।

সম্পাদনায় -আবদুল গনি
২৪ অক্টোবর ২০২৩

Share