চাঁদপুর

চাঁদপুর জননী কুরিয়ারে হয়রানি : অপরাধী সনাক্তে নেই সিসি ক্যামেরা

দেশের ক’টি কুরিয়ার সার্ভিসের মধ্যে চাঁদপুর শহরে দীর্ঘদিন থেকে জননী কুরিয়ার সার্ভিস ব্যবসায়ী ও সাধারণদের মালামাল বহন করে আসছে।

সম্প্রতি চাঁদপুর জেলা শহরে ইলিশ চত্ত্বর সংলগ্ন চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের শেষ মাথায় কবি সদনের নিচতলায় অবস্থিত জননী কুরিয়ার সার্ভিসের বিরুদ্ধে ক’জন ব্যবসায়ী অভিযোগ করেছেন।

ব্যবসায়ীদের দাবি, ঢাকা বা দেশের অন্য কোনো স্থান থেকে মালামাল আনা হলে গ্রাহকে ফোন দেয়ার নিয়ম থাকলেও ঠিক সময়ে ফোন করা হয় না। আবার তাদের অফিস থেকে ফোন না করার আগে গিয়ে মালামাল গ্রহণ করতে গেলেও রূঢ় আচরণ করে থাকেন।

ব্যবসায়ীদের অভিযোগ, প্রতিষ্ঠানটির ম্যানেজার অনুপস্থিতি অন্য স্টাফরা গ্রাহকদের হয়রানি করেন। অধিকাংশ সময় ম্যানেজার থাকে না। অভিযোগ করার জন্য ম্যানেজারের নাম্বার চাইলেও দিতে চান না।

এছাড়া মালামাল আনতে ক’দিন সময় অপেক্ষা করলেও হীতে বিপরীত হয়। সংশ্লিষ্ট মালামাল প্রেরকের ঠিকানায় পুণরায় ফেরত পাঠিয়ে দেয়ারও অভিযোগ রয়েছে।

এসব অভিযোগের বিষয়ে প্রতিবেদক গ্রাহক সেজে ম্যানেজারকে খুঁজলে চাইলে তিনি অফিসে নেই বলে জানান। সাংবাদিক পরিচয় দিয়ে তাঁর নাম্বার চাইলে, ম্যানেজার অফিস নাম্বার ছাড়া কোনো নাম্বার ব্যবহার করেন না বলে জানিয়ে দেয়া হয়।

পরে মুঠোফোনে সংশ্লিষ্ট ম্যানেজার প্রতিবেদককে ফোন করে অভিযোগের বিষয়ে জানতে চান। তিনি জানান, ‘আমি অফিসের কাজে ও দুপুরে খাবারে জন্য বের হই। এ ছাড়া অন্যসময় অফিসেই থাকি।’

গ্রাহকদের হয়রানির বিষয়ে তিনি জানান, ‘যদি আমার অন্যা স্টাফদের অভিযোগের বিষয়ে প্রমাণ পাই তাহলে ব্যবস্থা নেবো।’

স্টাফদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণে বা অবৈধ পণ্য আনা-নেয়ার ক্ষেত্রে সনাক্তকরণে অফিসে কোনো সিসি ক্যামেরা আছে কিনা জানতে চাইলে, ম্যানেজার প্রতিবেদককে বলেন, ‘আমাদের অফিসে কোনা সিসি ক্যামেরা নেই।’

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি
Share