চাঁদপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিবাদ

চাঁদপুর প্রেসক্লাবস্থ কমিউনিটি সেন্টারে একটি বিয়ের অনুষ্ঠানে জোরপূর্বক চাঁদা দাবী ও খাবার খাওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হওয়ার তথ্যটি সম্পূর্ন বানোয়াট, মিথ্যা ও ভিত্তিহীন। কিছু দুস্কৃতকারী আমাদের ভাবমূর্তি ক্ষুন্ন করার লক্ষে সমন্বয়ক দাবী করে ঐ অনুষ্ঠানে গিয়ে এ ঘটনার সৃষ্টি করে। যা বৈষম্য বিরোধী আন্দোলনের সাথে কোন সম্পর্ক নেই। আমরা চাঁদপুর জেলা বৈষম্য বিরোদী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে তাদের এই অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং যেসব দুস্কৃতিকারী এই ঘটনা ঘটিয়েছে তাদেরকে আইনের আওতায় আনার জন্য দাবী জানাই।

১৫ আগস্ট বৃহস্পতিবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরুদ্ধে ও গণহত্যার পক্ষে অবস্থানকারীদের অপসারনের দাবীতে চাঁদপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে শিক্ষার্থীদের শান্তিপূর্ন আলোচনা সভা অনুষ্ঠিত হয়। একই সময়ে প্রেসক্লাবের কমিউনিটি সেন্টারে একটি বিবাহ অনুষ্ঠান চলাকালীন সময় একদল কুচক্রী মহল ছাত্রদের ভাবমূর্তি ক্ষুন্ন করার অসৎ উদ্দেশ্যে নিজেদেরকে ছাত্র দাবী করে। কিন্তু প্রকৃত পক্ষে বৈষম্যবিরোধী ছাত্র এবং ছাত্র আন্দোলনের কেউ নয়।

প্রেসক্লাবের নেতৃবৃন্দদের সাথে শান্তিপূর্ন আলোচনার পর সকল বৈষম্যবিরোধী ছাত্ররা চাঁদপুর সদর মডেল থানাধীন গাছতলা এলাকায় অবস্থিত অবৈধ টোলপ্লাজার বিরুদ্ধে অবস্থান কর্মসূচি পালন করে যা সামজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি প্রচারিত হয়েছে। এই সময়ের মধ্যে যে বা যারা নিজেদেরকে ছাত্র দাবি করে প্রেসক্লাবের কমিউনিটি সেন্টারের বর পক্ষ থেকে জোর পূর্বক চাঁদা দাবী ও খাবারে অংশগ্রহণ করেছে। এইরকম জঘন্য ঘটনার জন্য বৈষম্যবিরোধী ছাত্ররা তীব্রনিন্দা ও প্রতিবাদ জানায়। একই সাথে সিসি ফুটেজ বিশ্লেষণ করে তাদের পরিচয় সনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার বিশেষ ভাবে অনুরোধ করছি। চাঁদপুর জেলা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে থেকে নাদিম, জোবায়ের, রবিউল, সিয়াম।

স্টাফ করেসপন্ডেট, ১৫ আগস্ট ২০২৪

Share